ওএসডি হলেন মাউশির রাজশাহী অঞ্চলের পরিচালক ও সহকারী পরিচালক

নিউজ ডেস্ক।।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের রাজশাহী অঞ্চলের পরিচালক অধ্যাপক ড. কামাল হোসেন এবং সহকারী পরিচালক সহকারী অধ্যাপক আবু রেজা আজাদকে পদ থেকে সরিয়ে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে। দুর্নীতি ও অনিয়মের অভিযোগে শিক্ষকদের অপসারণের দাবির পর আজ বুধবার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ ওএসডি করে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরে আদেশ জারি করে।

আদেশে বলা হয়, আগামী ৬ ডিসেম্বরের মধ্যে বর্তমান কর্মস্থল থেকে অবমুক্ত হবেন। ওইদিন বিকেলের মধ্যে অবমুক্ত না হলে ওইদিনই অবমুক্ত হিসেবে গণ্য হবেন।

আদেশে ইতিহাসের অধ্যাপক মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের রাজশাহী অঞ্চলের পরিচালক অধ্যাপক ড. কামাল হোসেনের প্রেষণ প্রত্যাহার করে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরে ওএসডি করা হয়। একই আদেশে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের রাজশাহী অঞ্চলের সহকারী পরিচালক সাহকারী অধ্যাপক আবু রেজা আজাদের প্রেষণ প্রত্যাহার করে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরে ওএসডি করা হয়।

রাজশাহী অঞ্চলের শিক্ষকরা গত ৮ নভেম্বর শিক্ষা ক্যাডারের এই দুই কর্মকর্তার বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার, এমপিও দুর্নীতি ও উচ্চতর স্কেল প্রদানে দুর্নীতি ছাড়াও বিভিন্ন অভিযোগে গত ৮ নভেম্বর রাজশাহী শহরে সমাবেশ করেন। ওই সমাবেশ থেকে এই দুই কর্মকর্তাকে পদ থেকে সরিয়ে নেওয়ার আহ্বান জানানো হয়। পাশাপাশি তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়ার দাবি জানানো হয়।

এদিকে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতেরর গত ৬ এপ্রিলের আদেশে সূত্রে জানা গেছে, রাজশাহী অঞ্চলের পরিচালক অধ্যাপক ড. কামাল হোসের বিরুদ্ধে শিক্ষক-কর্চারীদের এমপিও, পদোন্নতি ও উচ্চতর স্কেল পাওয়ার ক্ষেত্রে দুর্নীতি, ক্ষমতার অপব্যবহার, অসদাচরণের তদন্ত শুরু করে মাধ্যমিক উচ্চশিক্ষা অধিদফতর। তদন্তের পর শিক্ষা মন্ত্রণালয় বুধবার (৩০ নভেম্বর) এই দুই কর্মকর্তাকে ওএসডি করে।