এমপিও কার্যক্রম শেষপর্যায়ে, শিগগিরই ঘোষণা-শিক্ষামন্ত্রী

নিউজ ডেস্কঃ

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের এমপিওর কার্যক্রম শেষ পর্যায়ে, শিগগিরই ঘোষণা করা হবে। তিনি আজ শেরপুর শহর আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনের আগে সার্কিট হাউসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী ২০২৩ সালের নতুন শিক্ষাব্যবস্থা সম্পর্কে বলেন, নতুন শিক্ষা কারিকুলাম চালু হলে, শিক্ষা ব্যবস্থার কোনো ক্ষতি হবে না। সব উন্নত দেশেই এ পদ্ধতি চালু রয়েছে। এ ব্যবস্থায় শিক্ষার্থীরা আনন্দের মধ্য দিয়ে পড়াশোনা করবে ও শিখবে।

তিনি বলেন, শিক্ষাপ্রতিষ্ঠানগুলো এখন পুরোদমে চলছে। আশা করি এখন থেকে এভাবেই খোলা রেখে চলতে পারবে। আমাদের আর বন্ধ রাখতে হবে না। গত দুই বছরে শিক্ষার্থীদের যে ক্ষতি হয়েছে, আমরা তা পুষিয়ে দেওয়ার চেষ্টা করছি। তবে এজন্য তিনি সবাইকে সচেতন থেকে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেন।

দীপু মনি আগামী জাতীয় নির্বাচন সম্পর্কে বলেন, আওয়ামী লীগ একটি গণতান্ত্রিক দল। আমাদের যে ৭২-৭৩ বছরের ইতিহাস, সেই ইতিহাস বলে, আমরা সবসময় নির্বাচনমুখী দল। আমরা গণতান্ত্রিক প্রক্রিয়ায় নির্বাচন করা ছাড়া ক্ষমতায় আসিনি। আগামীতেও সব দলের অংশগ্রহণে একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করতে প্রস্তুত আওয়ামী লীগ।

তিনি আরও বলেন, জনগণ আওয়ামী লীগের পক্ষেই রয়েছে। কাজেই শেখ হাসিনার নেতৃত্বে দীর্ঘ ১৮ বছর যেভাবে উন্নয়ন কর্মকাণ্ড বাস্তবায়নের মাধ্যমে দেশকে এগিয়ে নেওয়া হয়েছে, আগামী নির্বাচনেও এ দেশের মানুষ উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকার পক্ষেই রায় দেবেন।

ওই সময় সার্কিট হাউসে জেলা আওয়ামী লীগের সভাপতি, জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা মো. আতিউর রহমান আতিক এমপি, দলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল এমপি, সদস্য মারুফা আক্তার পপি ও উপাধ্যক্ষ রেমন্ড আরেং, শেরপুরের জেলা প্রশাসক মো. মোমিনুর রশীদ, পুলিশ সুপার মো. হাসান নাহিদ চৌধুরী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট চন্দন কুমার পাল পিপি, শহর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আবুল কাশেম জিপি, সাধারণ সম্পাদক প্রকাশ দত্তসহ দলের বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।

পরে মন্ত্রী শহরের চকবাজারের কেন্দ্রীয় শহিদ মিনার চত্বরে আওয়ামী লীগের শেরপুর পৌর শাখার ত্রিবার্ষিক সম্মেলনে অংশ নিয়ে প্রধান অতিথির বক্তব্য রাখেন। সম্মেলনে শেরপুর পৌরসভার ৯টি ওয়ার্ড থেকে আওয়ামী লীগের নেতাকর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে অংশগ্রহণ করেন।

সম্মেলনের উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগ সভাপতি জাতীয় সংসদের হুইপ আতিউর রহমান আতিক এমপি। সম্মেলনে জেলা আওয়ামী লীগ ও কেন্দ্রীয় আওয়ামী লীগের নেতারা বক্তব্য রাখেন।