এনটিআরসিএ’র সতর্কবার্তা

শিক্ষাবার্তা ডেস্কঃ চতুর্থ গণবিজ্ঞপ্তি নিয়ে বিশেষ সতর্কবার্তা জারি করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। সম্প্রতি এনটিআরসিএ সচিব মো. ওবায়দুর রহমান স্বাক্ষরিত সতর্কবার্তাটি জারি করা হয়।

সতর্কবার্তায় এনটিআরসিএ বলেছে, ‘‘বেসরকারি শিক্ষ নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) হতে সারা দেশের বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের এন্ট্রি লেভেলে শিক্ষক নিয়োগের সুপারিশ প্রদানের লক্ষ্যে চতুর্থ গণবিজ্ঞপ্তি জারি করা হয়েছে। একই সাথে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) কর্তৃক সপ্তদশ শিক্ষক নিবন্ধন পরীক্ষা-২০২০ এর গ্রহণের কার্যক্রম চলমান রয়েছে।

ইদানিং লক্ষ্য করা যাচ্ছে যে, কিছু সংখ্যক অসাধু ব্যক্তি/ব্যক্তিবর্গ/চক্র/নিজেদের হীন স্বার্থসিদ্ধির জন্য এনটিআরসিএ কার্যালয়ের কর্মকর্তা/কর্মচারীদের নাম ও টেলিফোন নম্বর ব্যবহার করে নিয়োগ প্রদানের নামে বিভিন্ন ব্যক্তির সাথে যোগাযোগ করছে যা আইনত দন্ডনীয় অপরাধ।

প্রবেশ পর্যায়ে শিক্ষক নিয়োগের জন্য আবেদন অনলাইনে গ্রহণ করা হয়েছে। প্রার্থী নির্বাচন, প্রার্থীর বিপরীতে শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচন এবং প্রার্থীদের নির্ধারিত শিক্ষা প্রতিষ্ঠানে পদায়নসহ নিবন্ধন পরীক্ষা সংক্রান্ত সকল কার্যক্রম নির্ধারিত সফটওয়্যারের মাধ্যমে কম্পিউটারে সম্পূর্ণ ডিজিটাল পদ্ধতিতে স্বয়ংক্রিয়ভাবে সম্পাদন করা হয়। অসাধু ব্যক্তি/চক্রের পক্ষে কোন প্রার্থীর অনুকূলে কাজ করার কোন সুযোগ নেই। বর্ণিত অবস্থায় কোন ব্যক্তি/প্রতারকের মিথ্যা আশ্বাসে বিভ্রান্ত না হবার জন্য এবং এনটিআরসিএ’র বিষয়ে কারো সাথে কোনো ধরণের আর্থিক লেনদেন না করার জন্য সংশ্লিষ্ট সকলকে অনুরোধ করা হলো।’’

শিক্ষাবার্তা ডট কম/এএইচএম/০১/২২/২৩