একাদশ শ্রেণিতে ভর্তির আবেদনের সময় বাড়ল

নিউজ ডেস্কঃ

একাদশ শ্রেণিতে ভর্তির জন্য কলেজ ও মাদ্রাসায় আবেদনের সময় আরও দু’দিন বেড়েছে। কাল এবং পরশু শিক্ষার্থীরা আবেদন করতে পারবে। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

কলেজ ও মাদ্রাসায় একাদশ শ্রেণিতে প্রথম দফার আবেদন নেওয়া শেষ হবে শনিবার মধ্যরাতে। কারিগরি কলেজ (বিএম) একাদশ শ্রেণিতে আগামী ১৪ ফেব্রুয়ারি আর বিভিন্ন পলিটেকনিকে ডিপ্লোমা কোর্সে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত আবেদন নেয়া হবে।

জানা গেছে, এগুলোর মধ্যে কলেজ ও মাদ্রাসায় শনিবার ৭টা ২২ মিনিট পর্যন্ত আবেদন পড়েছে ১৫ লাখ ১৭হাজার ৭৪৬টি। এসব শিক্ষার্থী ৮২ লাখ ৮৪ হাজার ১৫৪টি কলেজ ও মাদ্রাসা পছন্দ দিয়েছে।

এছাড়া ২১ হাজার শিক্ষার্থীর আবেদন অনুমোদনের অপেক্ষায় আছে। তারা আবেদন দাখিলের পাশাপাশি ফি জমা দিয়েছে। কিন্তু কারিগরি কারণে অনুমোদন পায়নি।

ঢাকা শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক অধ্যাপক আবু তালেব মো. মোয়াজ্জেম হোসেন যুগান্তরকে বলেন, প্রথম দফার আবেদনের সময় ছিল শনিবার রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত। কিন্তু শিক্ষার্থীদের সুবিধার্থে দুদিন বাড়ানো হয়েছে। ১৭ জানুয়ারি মধ্যরাত পর্যন্ত তারা আবেদন করতে পারবে। এরপর নীতিমালা অনুযায়ী আবেদন যাচাই শেষে শিক্ষার্থীদের মাঝে কলেজ বণ্টন করা হবে। শিক্ষার্থীর প্রাপ্ত নম্বর কলেজ বণ্টনের ক্ষেত্রে একমাত্র মানদণ্ড হিসেবে কাজ করবে।

কলেজ ও মাদ্রাসায় ভর্তির ওয়েবসাইট xiclassadmission.gov.bd তে প্রবেশ করে আবেদন করতে পারছে।

আর www.btebadmission.gov.bd শীর্ষক ওয়েবসাইটে কারিগরি শিক্ষার শিক্ষার্থীরা আবেদন করতে পারছে।