একাদশে অনলাইনে রেজিস্ট্রেশনের সময় বাড়লো

নিজস্ব প্রতিবেদক, ঢাকাঃ একাদশ শ্রেণিতে অনলাইনে ভর্তি হওয়া শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনের সময় বাড়ানো হয়েছে। ২০ মার্চ পর্যন্ত রেজিস্ট্রেশন চলার কথা থাকলেও সেটি বাড়িয়ে ২৮ মার্চ পর্যন্ত করা হয়েছে।

মঙ্গলবার (২১ মার্চ) ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০২২-২৩ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে অনলাইনের মাধ্যমে ভর্তি হওয়া শিক্ষার্থীদের চলমান রেজিস্ট্রেশন কার্যক্রমের সময় আগামী ২৮ মার্চ পর্যন্ত বাড়ানো হলো। শিক্ষা বোর্ডগুলোর আওতাধীন দেশের সব উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠানকে ভর্তি ওয়েবসাইটে লগইন করে উল্লেখিত দিন বিকেল ৫টার মধ্যে রেজিস্ট্রেশনের বিস্তারিত তথ্য প্রতিষ্ঠান থেকে পাঠানোর জন্য অনুরোধ জানানো হয়েছে।

এতে আরও বলা হয়েছে, আগামী ২৮ মার্চের মধ্যে সংশ্লিষ্ট কলেজগুলো অনলাইনে ভর্তি হওয়া শিক্ষার্থীদের রেজিস্ট্রশন সম্পন্ন করতে ব্যর্থ হলে পরবর্তী সময়ে সৃষ্ট জটিলতার জন্য বোর্ড কর্তৃপক্ষ দায়ী থাকবে না।

এর আগে ঢাকা শিক্ষা বোর্ডের এক নির্দেশনায় স্ব স্ব শিক্ষা বোর্ডের আওতাধীন দেশের উচ্চ মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠানকে ভর্তি হওয়া শিক্ষার্থী ২০ মার্চ বিকেল ৫টার মধ্যে রেজিস্ট্রেশনের জন্য শিক্ষাপ্রতিষ্ঠান থেকে শিক্ষার্থীদের বিস্তারিত তথ্য অনলাইনে পাঠিয়ে এ সংক্রান্ত কাজ সম্পন্ন করতে অনুরোধ জানানো হয়।

এতে আরও বলা হয়, নির্ধারিত সময়ের মধ্যে সংশ্লিষ্ট কলেজ অনলাইনে ভর্তি হওয়া শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন সম্পন্ন করতে ব্যর্থ হলে পরবর্তী সময়ে উদ্ভূত জটিলতার জন্য শিক্ষা বোর্ড কর্তৃপক্ষ দায়ী থাকবে না।

এদিকে গত ফেব্রুয়ারি মাসের শুরুতে একাদশ শ্রেণিতে অনলাইনে ভর্তি কার্যক্রম শেষ হয়েছে। বর্তমানে এ স্তরের শিক্ষার্থীদের ক্লাস চলছে।

শিক্ষাবার্তা ডট কম/এএইচএম/২১/০৩/২০২৩

দেশ বিদেশের শিক্ষা, পড়ালেখা, ক্যারিয়ার সম্পর্কিত সর্বশেষ সংবাদ শিরোনাম, ছবি, ভিডিও প্রতিবেদন সবার আগে দেখতে চোখ রাখুন শিক্ষাবার্তায়