একদিনে অবসরে যাচ্ছেন ৪ সচিব

নিউজ ডেস্ক।।

আজ ২৯ ডিসেম্বর আমলাতন্ত্রের শীর্ষ কর্মকর্তা ৪ সচিবের শেষ কর্মদিবস। কারণ, বছরের শেষ দিনে তারা অবসরোত্তর ছুটিতে (পিআরএল) যাচ্ছেন।

এছাড়া, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মোকাম্মেল হোসেনেরও ৩১ ডিসেম্বর পিআরএলে যাওয়ার কথা ছিল। কিন্তু, গত ২৭ ডিসেম্বর তার মেয়াদ ২ বছর বাড়ানো হয়।

যে ৪ সচিবের আজ শেষ কর্মদিবস তারা হলেন- কৃষি মন্ত্রণালয়ের সদ্য সাবেক সচিব সাইদুল ইসলাম, বাংলাদেশ জনপ্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের রেক্টর (সচিব) রমেন্দ্র নাথ বিশ্বাস, তিনি বর্তমানে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সঙ্গে যুক্ত। পরিকল্পনা বিভাগের সচিব মামুন-আল-রশিদ এবং ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব খলিলুর রহমান।

কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবের দায়িত্ব পালন করা ওয়াহিদা আক্তার আজ একই মন্ত্রণালয়ের সচিব হিসেবে যোগ দিয়েছেন।

এ ছাড়াও, নতুন বছরের প্রথম দিনে পিআরএলে যাচ্ছেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মেসবাহ উদ্দিন। ফলে, আগামী রোববার হবে তার শেষ কর্মদিবস।

আমলাতন্ত্রের সর্বোচ্চ পদ মন্ত্রিপরিষদ সচিব কবীর বিন আনোয়ারের আগামী ৩ জানুয়ারি পিআরএলে যাওয়ার কথা আছে। তিনি ১৮ ডিসেম্বর এই পদে যোগ দেন। সুতরাং এই দায়িত্ব পালনে তার হাতে মাত্র ৩ কর্মদিবস আছে।

তবে একটি সূত্র জানিয়েছে, মন্ত্রিপরিষদ সচিবের মেয়াদ বাড়তে যাচ্ছে।

এ ছাড়াও, আগামী ফেব্রুয়ারিতে আরও ৩ সচিব পিআরএলে যাবেন।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের অধীনে স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব সাইফুল হাসান বাদল ১৪ ফেব্রুয়ারি এবং ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশনের চেয়ারম্যান (সচিব) মাহফুজা আক্তারের ২২ ফেব্রুয়ারি পিআরএলে যাওয়ার কথা আছে। আগামী ২৮ ফেব্রুয়ারি পিআরএলে যাওয়ার কথা আছে জাতীয় পরিকল্পনা ও উন্নয়ন একাডেমির (এনএপিডি) মহাপরিচালক (সচিব) এম বদরুল আরেফিনের।