এইচএসসি পরীক্ষার প্রশ্নপত্র চুরি, ল্যাব সহকারী-পিয়নের দুই বছরের সাজা

রংপুরঃ জেলার পীরগঞ্জ উপজেলায় এইচএসসি পরীক্ষার প্রশ্নপত্র চুরির দায়ে একটি বিদ্যালয়ের ল্যাব সহকারী ও পিয়নকে দুই বছরের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) দুপুরে ভ্রাম্যমাণ আদালতের বিচারক উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. তকী ফয়সাল তালুকদার এ রায় দেন। দণ্ডপ্রাপ্তরা হলেন- পীরগঞ্জ মহাবিদ্যালয়ের ল‌্যাব সহকারী রাসেল মিয়া (২৬) ও পিয়ন রাকিবুল ইসলাম নাজমুল (২৬)।

কলেজের অধ্যক্ষ ও কেন্দ্র সচিব ছাদেকুল ইসলাম জানান, মঙ্গলবার পীরগঞ্জ মহাবিদ্যালয় কেন্দ্রে জীব বিজ্ঞান, পৌরনীতি ও পরিসংখ্যান বিষয়ের পরীক্ষা চলছিল। এ কেন্দ্রে পীরগঞ্জ মহিলা কলেজের ১৯৩ জন পরীক্ষার্থীর মধ্যে ১৯২ জন অংশ নেন। পরীক্ষা চলাকালে বেলা ১১টার দিকে ওই কলেজের ল‌্যাব সহকারী রাসেল মিয়া জীব বিজ্ঞান বিষয়ের একটি প্রশ্নপত্র কেন্দ্র সচিবের কক্ষ থেকে কৌশলে চুরি করে নিয়ে যাওয়ার চেষ্টা করেন। এ সময় তাকে হাতেনাতে আটক করা হয়। প্রশ্নপত্র পাচারের কাজে সহায়তা করায় কলেজের পিয়ন রাকিবুল ইসলাম নাজমুলকেও আটক করা হয়। পরে উপজেলা প্রশাসনকে বিষয়টি জানানো হয়। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. তকী ফয়সাল তালুকদার পরীক্ষা কেন্দ্রে উপস্থিত হয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. তকী ফয়সাল তালুকদার বলেন, পরীক্ষা চলাকালে প্রশ্নপত্র বাইরে পাচার করার ঘটনায় জড়িত দুজনকে দুই বছর করে কারাদণ্ড দেয়া হয়েছে। ভবিষ্যতে যেন এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি না ঘটে এজন্য সবাইকে কঠোর নির্দেশনা দেয়া হয়েছে।

শিক্ষাবার্তা ডট কম/এএইচএম/১৩/০৯/২০২৩     

দেশ বিদেশের শিক্ষা, পড়ালেখা, ক্যারিয়ার সম্পর্কিত সর্বশেষ সংবাদ শিরোনাম, ছবি, ভিডিও প্রতিবেদন সবার আগে দেখতে চোখ রাখুন শিক্ষাবার্তায়