ইবিতে প্রবেশে কড়াকড়ি

প্রকাশিত: ৭:৩০ পূর্বাহ্ণ, রবি, ৭ মার্চ ২১

নিউজ ডেস্কঃ

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) অনুমতি ব্যতীত বহিরাগত প্রবেশ ও হোন্ডাসহ প্রবেশ নিষিদ্ধ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

শনিবার (০৬ মার্চ) বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. জাহাঙ্গীর হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি জানান, সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল ও ভবনে চুরির ঘটনা ঘটেছে। তাই ক্যাম্পাসের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে আনসার সদস্য বাড়ানো হয়েছে। একইসাথে উপাচার্যের নির্দেশে আজ শনিবার থেকে ক্যাম্পাসে কর্তৃপক্ষের অনুমতি ব্যতীত বহিরাগত প্রবেশ, বিচরণ ও অবস্থান, হোন্ডাসহ প্রবেশ এবং খেলার মাঠে প্রবেশ ও অন্য যে কোনো ধরণের কর্মকান্ড সম্পূর্ণভাবে নিষিদ্ধ করা হয়েছে।

এছাড়াও বিশ্ববিদ্যালয়ের নির্মাণকাজে অংশগ্রহণকারী শ্রমিকগণকে প্রকৌশল অফিস হতে ইস্যুকৃত নিজ নিজ পরিচয়পত্র সঙ্গে রাখার অনুরোধ করা হলো।
প্রসঙ্গত, সম্প্রতি ইসলামী বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল ও ভবনে চুরির ঘটনা বেড়েই চলেছে। সবশেষ গত মঙ্গলবার (২ মার্চ) বিশ্ববিদ্যালয়ের সাদ্দাম হোসেন হলের তালা ভেঙে চুরির ঘটনা ঘটে। এর আগে গত ২১ সেপ্টেম্বর শেখ রাসেল হল থেকে লক্ষাধিক টাকা মূল্যের সাবমারসিবল পাম্প চুরি হয়ে যায়।
এর কিছু দিন পর শহীদ জিয়াউর রহমান হলের ১২০ নম্বর কক্ষ থেকে বৈদ্যুতিক পাখা, ব্যাগ, পোশাকসহ নিত্য ব্যবহার্য সামগ্রী চুরি হয়। এছাড়াও শেখ ফজিলাতুন্নেছা মুজিব হল থেকে ছাত্রীদের অলঙ্কার ও পোশাক চুরি এবং রবীন্দ্র-নজরুল কলা ভবনের পাশ থেকে দুই ভ্যান টাইলস ও আট কার্টন বৈদ্যুতিক তার চুরিসহ বিভিন্ন ভবন থেকে নির্মাণ সামগ্রী চুরির ঘটনা ঘটে। বিশ্ববিদ্যালয়ে একের পর এক চুরির ঘটনা বাড়তে থাকায় ক্যাম্পাসে নিরাপত্তা ব্যবস্থায় জোরদার করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.