আবারো নতুন ফিচার আনার ঘোষণা হোয়াটসঅ্যাপের

নিজস্ব প্রতিবেদক।।

আবারো নতুন ফিচার নিয়ে আসার ঘোষণা দিয়েছে হোয়াটসঅ্যাপ। হোয়াটসঅ্যাপে ছবি আদান-প্রদানের সময় ছবির সাইজ ছোট হয়ে যায়। ব্যবহারকারীদের এমন অভিযোগ দীর্ঘদিনের। সমস্যার সমাধানে তাই মাঠে নেমেছে হোয়াটসঅ্যাপ।

হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের ডাটা বাঁচাতে ছবি সেন্ড করার সময় রিসাইজ করে দেয়। ফলে অরিজিনাল ছবির তুলনায় আকারে ছোট ও কম কোয়ালিটির ছবি শেয়ার করে হোয়াটসঅ্যাপ। এবার সেই সমস্যারও সমাধান নিয়ে আসতে চলেছে মেসেজিং অ্যাপটি। নতুন ফিচারে ছবির কোয়ালিটি বা সাইজ ছোট না করেই হোয়াটসঅ্যাপে অন্যকে ছবি পাঠানো যাবে।

সেটিংস থেকে ছবির তিন রকম কোয়ালিটি বেছে নিতে পারেন ব্যবহারকারীরা। অটো, বেস্ট এবং ডেটা সেভার এই তিন ধরনের মোডে ছবি পাঠানো যাবে।
ভালো কোয়ালিটির ক্ষেত্রে ছবি অনেকটাই কমপ্রেস করে দেয় হোয়াটসঅ্যাপ। একারণে কমে যায় ছবির কোয়ালিটি ও সাইজ। এই সমস্যা এড়াতে অনেকেই ছবি ডকুমেন্ট আকারে পাঠানোর পথ বেছে নেন।

হোয়াটসঅ্যাপ বেটার ২.২৩.২.১১ ভার্সনে নতুন আপডেট আসবে। যার মাধ্যমে অরিজিনাল কোয়ালিটির ছবি আদান-প্রদানের সুযোগ পাবেন ব্যবহারকারীরা। এর জন্য নতুন একটি আইকনও অ্যাড করতে চলেছে হোয়াটসঅ্যাপ। যেখান থেকে পাঠাতে চাওয়া ছবির কোয়ালিটি বেছে নিতে পারবেন ব্যবহারকারীরা।