আপিল বিভাগে নিয়োগ পাওয়া বিচারপতি নাজমুল আহাসান সিসিইউতে

অনলাইন ডেস্ক।।

আপিল বিভাগে নিয়োগ পাওয়া বিচারপতি এফআরএম নাজমুল আহাসান করোনায় আক্রান্ত হয়ে রাজধানীর ল্যাবএইড হাসপাতালের সিসিইউতে (করোনারি কেয়ার ইউনিট) চিকিৎসাধীন। অসুস্থ থাকায় তিনি আজ শপথ গ্রহণ করতে পারেননি। তবে আজ সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতি হিসেবে অপর তিন বিচারপতি শপথ গ্রহণ করেন। তারা হলেন- বিচারপতি বোরহান উদ্দিন, বিচারপতি এম. ইনায়েতুর রহিম, বিচারপতি কৃষ্ণা দেবনাথ।

প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী রোববার সকাল সাড়ে ১০ টায় সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে এই তিন বিচারপতিকে শপথ বাক্য পাঠ করান। এরপর আপিল বিভাগের আদালত কক্ষে অ্যাটর্নি জেনারেল কার্যালয় ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির পক্ষ থেকে এই তিন বিচারপতিকে সংবর্ধনা দেয়া হয়।

সেসময় আদালত কক্ষে বিচারপতি এফআরএম নাজমুল আহাসানের অনুপস্থিতির বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী বলেন, ‘বিচারপতি এফআরএম নাজমুল আহাসান করোনায় আক্রান্ত হয়ে রাজধানীর ল্যাবএইড হাসপাতালের সিসিইউতে চিকিৎসাধীন। আমি তার সাথে কথা বলেছি। তিনি সুস্থ হয়ে পরে শপথ নেবেন বলে জানিয়েছেন।’

এর আগে রাষ্ট্রপতির আদেশক্রমে আইন মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের সচিব (দায়িত্বপ্রাপ্ত) মাে: গোলাম সারওয়ার স্বাক্ষরিত প্রজ্ঞাপনে আপিল বিভাগের চার বিচারপতির নিয়োগের বিষয়টি জানানো হয়।

ওই প্রজ্ঞাপনে বলা হয়, ‘সংবিধানের ৯৫ (১) অনুচ্ছেদে প্রদত্ত ক্ষমতাবলে রাষ্ট্রপতি সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে কর্মরত বিচারপতি বোরহান উদ্দিন, বিচারপতি এম. ইনায়েতুর রহিম, বিচারপতি এফআরএম নাজমুল আহাসান, বিচারপতি কৃষ্ণা দেবনাথকে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারক নিয়ােগ করিয়াছেন। এই নিয়ােগ শপথ গ্রহণের তারিখ থেকে কার্যকর হইবে।’