আইডি কার্ড চান প্রাথমিক শিক্ষকরা

প্রকাশিত: ৫:৪৯ অপরাহ্ণ, বুধ, ২১ এপ্রিল ২১

আমির হোসেন:

দেশের সরকারি, আধা সরকারি, শায়ত্বশাসিত বিভিন্ন পেশাজীবীদের পরিচয়পত্র বা আইডি কার্ড থাকলেও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের আইডি কার্ড নেই। দেশের কিছু জেলার শিক্ষকদের জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মহোদয়গণের মাধ্যমে স্থানীয়ভাবে ভিন্ন ভিন্ন আইডি কার্ড ইস্যু করা হলেও দেশের বেশিরভাগ জেলায় তা এখনো করা হয়নি।

সকল শিক্ষকদের অভিন্ন আইডি কার্ড এখন সময়ের দাবী। শিক্ষকদের নিজ বিদ্যালয়ের প্রশাসনিক কাজে,করোনাকালীন সরকারি বিভিন্ন ত্রাণ বিতরণে সহযোগিতায়, উপবৃত্তির কাজ সহ লকডাউন ও নির্বাহী ছুটি চলাকালীন সময়ে শিক্ষকগণ দূর-দুরান্ত থেকে নিজ কর্মস্থলে (বিদ্যালয়ে) আসা-যাওয়া করতে হয়।
এমতাবস্থায় শিক্ষকরা বিভিন্ন সময়ে পরিচয় দিতে গিয়ে হয়রানি ও অপ্রীতিকর ঘটনার শিকার হতে হয়।

বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতি (এস-১২০৬৮) এর কেন্দ্রীয় কমিটির সম্মানিত সভাপতি জনাব মোহাম্মদ শামসছুদ্দীন মাসুদ বলেন প্রত্যেক শিক্ষকের একটি অভিন্ন আইডি কার্ড বর্তমান সময়ের জন্য অতীব জরুরি ও সময়ের দাবি।

বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতি (এস-১২০৬৮) এর কুমিল্লা জেলা শাখার সম্মানিত সাংগঠনিক সম্পাদক মোহম্মদ মিজানুর রহমান বলেন দেশের চলমান পরিস্থিতিতে এবং বিভিন্ন ঘটনার পরিপেক্ষিতে প্রজাতন্ত্রের একজন কর্মচারী হিসেবে প্রত্যেক শিক্ষকের দাপ্তরিক কাজ নির্বিঘ্নে করতে এবং যাতায়াতের সুবিধার্থে একটি অভিন্ন আইডি কার্ড প্রদান করতে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মহোদয়গণের আদেশ প্রদানে জোর দাবি জানাচ্ছি।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.