অনুশীলনে নেই মেসি,আছেন আগুয়েরো

স্পোর্টস ডেস্ক।।

আসরের শুরু থেকেই অনুশীলনে অনিয়মিত লিওনেল মেসি। সৌদি আরবের বিপক্ষে ম্যাচের আগে ও পরে অনুশীলনে ছিলেন না। মেক্সিকো ম্যাচের আগে আলাদা অনুশীলন করেছিলেন। মেসির অনুশীলন মিস করায় বিষয়ে দলের পক্ষ থেকে জানানো হয়েছিল, জিম সেশনে থাকলেও ‘ওয়ার্ক লোড ম্যানেজমেন্ট’ করায় মাঠের অনুশীলনে থাকছেন না তিনি।

ফ্রান্সের বিপক্ষে রোববার ফাইনালে মাঠে নামবে মেসিবাহিনী। ওই ম্যাচের আগে বৃহস্পতিবার অনুশীলন করেননি তিনি। শুধু মেসি নন ওই অনুশীলনে ছিলেন না শুরুর একাদশে খেলা অধিকাংশ খেলোয়াড়। তবু ফাইনালের আগে মেসির ইনজুরি নিয়ে নতুন করে প্রশ্ন উঠেছে। আর্জেন্টাইন সংবাদ মাধ্যম ‘ফুট মার্কেতো’ জানিয়েছে, মেসি তার বা-ঁপায়ের হ্যামস্ট্রিংয়ে অস্বস্তি অনুভব করছেন।

ক্রোয়েশিয়ার বিপক্ষে ওই ইনজুরি নিয়েই তিনি খেলেছেন বলে দাবি করা হয়েছে। ইনজুরির সঙ্গে তার অসুস্থতা নিয়েও খবর ছড়িয়েছে। ফ্রান্স কোচ দিদিয়ের দেশমের কানেও যেমন মেসি অসুস্থ এমন বার্তা পৌঁছেছে। মেসিদের বিপক্ষে ফাইনাল ম্যাচ নিয়ে ফ্রান্স কোচ এক প্রশ্নের জবাবে বলেছেন, ‘মেসি অসুস্থ কিনা? আমরা জানি না। আমি অবশ্যই চাইবো না তিনি অসুস্থ হোন।’

মেসির ইনজুরি বা অসুস্থতার গুঞ্জনের মধ্যে অবশ্য ভালো খবর দিয়েছে আর্জেন্টিনার প্রভাবশালী সংবাদ মাধ্যম টিওয়াইসি। তারা জানিয়েছে, শুক্রবার আর্জেন্টিনার গুরুত্বপূর্ণ অনুশীলন সেশন থাকবেন মেসি। ওই অনুশীলনে পূর্ণ ফিট ডি মারিয়াকে পাওয়ার আশার কথাও বলা হয়েছে। তারা জানিয়েছে, ফ্রান্সের বিপক্ষে ফাইনালে মেসি, আলভারেজের সঙ্গে শুরুর একাদশে থাকতে পারেন ডি মারিয়াও।