অনলাইনে কর পরিশোধে ১০ শতাংশ ছাড় দেবে ডিএনসিসি

নিজস্ব প্রতিবেদক।।

হোল্ডিং ট্যাক্স, নতুন লাইসেন্স এবং লাইসেন্স নবায়ন ফি অনলাইনে পরিশোধ করলে নগরবাসীদের ১০ শতাংশ ছাড় দেওয়ার ঘোষণা দিয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। উত্তর সিটি করপোরেশন থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ ঘোষণা দেওয়া হয়েছে।

এতে বলা হয়, ডিজিটাল পদ্ধতির সাথে ডিএনসিসি’র এলাকাধীন সম্মানিত করদাতাদের পরিচিতির সুবিধার্থে বকেয়াসহ চলতি ২০২২-২০২৩ অর্থ বছরের ৪ (চার) কিস্তি হোল্ডিং ট্যাক্স একত্রে অনলাইনে পরিশোধ করলে ২০২২-২০২৩ অর্থ বছরের চার কিস্তির উপর ১০ দশ শতাংশ রেয়াত দেওয়া হবে। রেয়াতের সময়সীমা এবং সারচার্জ ব্যতীত ট্রেড লাইসেন্স নবায়নের সময়সীমা আগামী ৩০ নভেম্বর পর্যন্ত বর্ধিত করা হলো।

করদাতাদের বর্ধিত সময়ের মধ্যে বকেয়াসহ চলতি ২০২২-২০২৩ অর্থ বছরের ৪ (চার) কিস্তি হোল্ডিং ট্যাক্স একত্রে পরিশোধ করে অর্থাৎ ২০২২-২০২৩ অর্থ বছরের ৪ (চার) কিস্তির উপর ১০ শতাংশ রেয়াতের সুযোগ গ্রহণ এবং ব্যবসায়ীদের সারচার্জ ব্যতীত ট্রেড লাইসেন্স নবায়নের সুযোগ গ্রহণের জন্য অনুরোধ করা হয়েছে।

এতে আরও বলা হয়, ট্রেড লাইসেন্স, লাইসেন্স নবায়ন ও গৃহকর পরিশোধে নগরবাসী হয়রানি নিরসনে এবং নগরবাসীর মূল্যবান সময় বাঁচাতেও সহায়তা করবে। এই উদ্যোগটি ডিএনসিসির সকল কার্যক্রমকে ডিজিটালাইজড করণ এবং ঢাকা উত্তর সিটি করপোরেশনের রাজস্ব স্বয়ংক্রিয় পদ্ধতি শক্তিশালীকরণ সংক্রান্ত কার্যক্রমের একটি অংশ।