অতিরিক্ত ফি আদায়কারী শিক্ষা প্রতিষ্ঠান চিহ্নিতকরণে কমিটি গঠন

প্রকাশিত: ৭:০০ অপরাহ্ণ, সোম, ৭ জুন ২১

মোঃ হায়দার আলী, রাজশাহী।।

২০২১ ইং সালে দেশের যে সকল শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তিকৃত অতিরিক্ত টিউশন ফি আদায়, সেশন ফি, ফরম পুরনে বিভিন্ন খাতে অতিরিক্ত অর্থআদায়কারী শিক্ষা প্রতিষ্ঠান চিহ্নিতকরণ ও ব্যবস্থা গ্রহনের লক্ষ্যে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের স্মারক নং ৩৭.০২.০০০০১.১০৭.৩১.১৯৮.২০২১-৫৮১/১ তারিখ ৫/০৪/২০২১ ইং মোতাবেক বিভিন্ন কর্মকর্তাদের সমন্বয়ে কমিটি গঠন করেছেন।

ঢাকা মহানগরীর জন্য মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর ঢাকা অঞ্চল, ঢাকার উপ পরিচালককে আহ্বায়ক করে ৭ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্যান্য সদস্যরা হলেন, একইদপ্তরের বিদ্যালয় পরিদর্শক, শিক্ষা কর্মকর্তা ( মাধ্যমিক ১), গবেষণা কর্মকর্তা, উপপরিচালক
মনোনীত থানা মাধ্যমিক শিক্ষা অফিসার, সহকারী পরিদর্শক, জেলা শিক্ষা অফিসার, ঢাকা সদস্য সচিব।

দেশের জেলা পর্যায়ে সংশ্লিষ্ট জেলা শিক্ষা অফিসারকে আহ্বায়ক করে ৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। এ কমিটির অন্য সদস্যগণ হচ্ছে। জেলা শিক্ষা অফিসার মনোনীত ২ জন একাডেমিক সুপারভাইজার, জেলা শিক্ষা অফিসার মনোনীত সহকারী পরিদর্শক এবং সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার।

এ ব্যপারে রাজশাহী জেলা কমিটির আহ্বায়ক জেলা শিক্ষা অফিসার মোহাঃ নাসির উদ্দীনের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, ২০২১ ইং সালে যে সকল শিক্ষা প্রতিষ্ঠানে অতিরিক্ত টিউশন ফি আদায় করেছে, সেশন ফি, শিক্ষা বোর্ড ও শিক্ষা মন্ত্রণালয়ের নির্ধারিত ফি এর অতিরিক্ত যে সকল শিক্ষা প্রতিষ্ঠান অতিরিক্ত অর্থ আদায় করেছেন সে সব শিক্ষা প্রতিষ্ঠান চিহ্নিত করে অভিভাবকদের ফেরত প্রদানের ব্যবস্থা গ্রহন করা হবে এবং চিহ্নিত শিক্ষা প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের জন্য মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে প্রেরণ করা হবে।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.