অধিকার ও সত্যের পক্ষে

টাকার অভাবে বশেমুরবিপ্রবিতে ভর্তি হতে পারছে না ইস্মিতা

 নিজস্ব প্রতিবেদক ॥

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার মেধাতালিকায় উত্তীর্ণ হয়েও টাকার অভাবে ভর্তি হতে পারছেন ইস্মিতা মন্ডল। ইস্মতা ‘এফ’ ইউনিটে মেধাতালিকায় ২১৬তম হয়েছেন। বাগেরহাটের হলদিবুনিয়া এলাকার দরিদ্র পরিবারের মেধাবী শিক্ষার্থী।

জানা গেছে, এবারের বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় ইস্মিতা মন্ডল ‘এফ’ ইউনিটে মেধাতালিকায় ২১৬তম হয়েছেন। ভর্তি হওয়ার শেষ তারিখ ১২ ডিসেম্বর। কিন্তু এখনও টাকা জোগাড় করতে পারেনি ইস্মিতার পরিবার।

ভর্তির বিষয়ে জানতে চাইলে ইস্মিতা মন্ডল কান্নাজড়িত কন্ঠে বলেন, ‘পারিবারিক অসচ্ছলতার মধ্যেই এতদিন পড়ালেখা চালিয়ে নিয়েছি। বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে এখন দরকার প্রায় ১৮ হাজার টাকা। একসঙ্গে এতগুলো টাকা আমার পরিবারের পক্ষে জোগাড় করা সম্ভব না। এই অবস্থায় কেউ সহায়তা না করলে আমার আর বিশ্ববিদ্যালয়ে ভর্তি হবার স্বপ্ন পূরণ হবে না।’

প্রসঙ্গত, ইস্মিতা মন্ডল ২০১৬ সালে হলদি বুনিয়া মাধ্যমিক বিদ্যালয় থেকে জিপিএ-৫ এবং মোংলা সরকারি কলেজ থেকে এই বছর জিপিএ ৪ দশমিক ৭৫ পেয়েছিল। তার বাবা পেশায় খুচরা মাছ ব্যাবসায়ী। তিন ভাই বোনের মধ্যে ইস্মিতা বড় মেয়ে বাকি একজন প্রতিবন্ধী এবং এক ভাই অষ্টম শ্রেণিতে পড়াশোনা করছে।

ইস্মিতা মন্ডলকে সহায়তা করতে চাইলে যোগাযোগ করতে পারেন অথবা বিকাশ করতে পারেন নিচের নম্বরে। যোগাযোগের জন্য : ০১৭৫৯৬৩২২৪২। বিকাশে টাকা পাঠাতে চাইলে: ০১৯৫০৭৬৯২৭৮ (পার্সোনাল)

শিক্ষা বার্তা-আ.আ.হ/মৃধা

একই ধরনের আরও সংবাদ