অধিকার ও সত্যের পক্ষে

মুহিতের আসনে ফরম নিলেন ভাই মোমেনও

 নিজস্ব প্রতিবেদক ॥

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য সিলেট-১ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। ছেলেকে দিয়ে এই ফরম কিনেছেন তিনি। আবার একই আসনে ছোট ভাই জাতিসংঘের সাবেক স্থায়ী প্রতিনিধি এ কে আবদুল মোমেনের ফরম কেনার টাকাও দিয়েছেন মন্ত্রী।

শুক্রবার বিকালে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ফরম কিনেন দুই ভাই। এ সময় অর্থমন্ত্রী কার্যালয়ের বাইরে অবস্থান করছিলেন।

আগামী নির্বাচনে আর অংশ নিতে চান না, একাধিকবার জানিয়েছেন মুহিত। নিজের আসনে ছোট ভাইকে সামনে আনেন তিনি। তবে সম্প্রতি আবার ভোটের ইচ্ছার কথাও জানিয়েছেন।

আগামী ২৩ ডিসেম্বরের জাতীয় নির্বাচনে অংশ নিতে ইচ্ছুক প্রার্থীদের মধ্যে আজ সকাল থেকে ফরম বিক্রি শুরু করে ক্ষমতাসীন দল। আর বিকালে অর্থমন্ত্রীর পক্ষে ফরম কেনেন ছেলে সাহেদ মুহিত। মন্ত্রী ভিড়ের কারণে কার্যালয়ের ভেতরে না ঢুকে বাইরে অবস্থান করছিলেন বলে জানিয়েছেন তার রাজনৈতিক একান্ত সহকারী জাবেদ সিরাজ।

এর আগে ছোট ভাইয়ের মনোনয়ন ফরম কেনার ৩০ হাজার টাকাও দেন মুহিত। ফরম কিনতে যাওয়ার আগে নিজ বাসভবনে এ টাকার চেক তুলে দেন তিনি। পরে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডি কার্যালয়ে যান মোমেন।

মোমেন-মুহিত ছাড়াও সিলেট-১ আসনের মনোনয়ন ফরম নেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক (ময়মনসিংহ বিভাগ) মিসবাহ উদ্দিন সিরাজ, সিলেট মহানগর আওয়ামী লীগ সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান ও সাবেক নির্বাচন কমিশনার ছহুল হোসাইন।

সিলেট সদর উপজেলা এবং সিটি করপোরেশন এলাকা নিয়ে গঠিত সিলেট-১ আসন। এই আসনটি বরাবর আলোচিত এই কারণে যে, এই আসনে জয়ী দল বরাবর সরকার গঠন করে আসছে।

মুহিত এই আসনটিতে প্রথম নির্বাচন করেন ২০০১ সালে। ওই বছর বিএনপির সাইফুর রহমানের কাছে হেরে যান। তবে ২০০৮ সালে সাইফুরকে হারিয়ে সংসদ সদস্য হন মুহিত। সবশেষ দশম জাতীয় সংসদ নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য নির্বাচিত হন তিনি।

একই ধরনের আরও সংবাদ