অধিকার ও সত্যের পক্ষে

নির্বাচনে যাওয়ার পক্ষে বিএনপির স্থায়ী কমিটি

 নিজস্ব প্রতিবেদক ॥

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে যাওয়ার পক্ষ বিএনপির স্থায়ী কমিটির অধিকাংশ সদস্য। তফসিল ঘোষণা হওয়ার পর দলের স্থায়ী কমিটির সদস্যদের বৈঠকে এমন মত উঠে আসে। তবে আরও কয়েকদিন পরিস্থিতি পর্যবক্ষেণ করার মতও এসেছে।

বৃহস্পতিবার রাতে গুলশান কার্যালয়ে দলের স্থায়ী কমিটির বৈঠক বসে। ঘণ্টাব্যাপী বৈঠকে নেতারা তাদের মত তুলে ধরেন। কেউ কেউ সিদ্ধান্তের ভার দলের চেয়ারপারসন খালেদা জিয়া এবং তারেক রহমানের ওপর ছেড়ে দেন।

বৈঠকের সূত্র জানিয়েছে, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর নেতাদের জানিয়েছেন, বৃহস্পতিবার নাইকো মামলার শুনানি চলাকালে আদালতে খালেদা জিয়ার সঙ্গে দেখা করেছেন তিনি। বেগম জিয়া তাকে নির্বাচনে যাওয়ার ইঙ্গিত দিয়ে জানিয়েছেন, ২০ দল এবং ঐক্যফ্রন্টের সঙ্গে কথা বলতে ।

স্থায়ী কমিটির বৈঠক শেষে দুই নেতার সঙ্গে যোগাযোগ করা হলে তারা দৃঢ়ভাবে বলেন, নির্বাচনে যাওয়ার সিদ্ধান্ত বিএনপি আরও আগেই নিয়েছে। এখন শুধু ঘোষণা বাকি।

আরেক নেতা জানিয়েছেন, তারা নির্বাচনে যাওয়ার পক্ষে থাকলেও নেতা-কর্মীদের গ্রেফতার, খালেদা জিয়াকে হাসপাতালে থেকে কারাগারে পাঠানোসহ কয়েকটি ঘটনা তারা পর্যবেক্ষণ করছেন। তারপর চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন।

বৈঠকে মির্জা ফখরুল ছাড়াও ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল মঈন খান এবং নজরুল ইসলাম খান উপস্থিত ছিলেন।

একই ধরনের আরও সংবাদ