অধিকার ও সত্যের পক্ষে

খোকসায় প্রাথমিক শিক্ষার মান উন্নয়নে উঠান বৈঠক

  নিজস্ব প্রতিবেদক ॥ 

প্রাথমিক শিক্ষার মান উন্নয়নে খুলনা বিভাগের শ্রেষ্ঠ স্কুল খোকসা জানিপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় এর উদ্যোগে খোকসা পৌরসভার চুনিয়াপাড়া গ্রামে অর্চনা রানির বাড়িতে উঠান বৈঠক অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার সকাল ১১ টার সময় খোকসা জানিপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি মোঃ আবু হানিফ এর সভাপতিত্বে এই বৈঠক অনুষ্ঠিত হয়।

উঠান বৈঠকে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার রবীন্দ্রনাথ সাহা।

প্রধান অতিথির বক্তৃতায় এ সময় তিনি বলেন, খোকসা কে আলোকিত করতে সকল মায়েরা এগিয়ে আসুন। একটি শিশুর প্রথম শিক্ষক হল মা। আর মা যদি শিশুর শিক্ষার দায়িত্ব নেয় তাহলে আর দেশে কোন অশিক্ষিত থাকবে না। আজকের এই উঠান বৈঠকে আপনারা যারা উপস্থিত আছেন আপনাদের কাছে একটি আবেদন আপনাদের শিশুকে সুশিক্ষায় শিক্ষিত করুন। নৈতিকতার শিক্ষা দিন তাহলেই জাতি আজকের শিক্ষিত হবে। জাতি গর্বিত সু-সন্তান পাবে। উক্ত উঠান বৈঠক অনুষ্ঠানের অভিভাবক ও মায়েদের পক্ষ থেকে বক্তব্য রাখেন, সুপ্তি রানি, অর্চনা রানী, ফাহিমা ইসলাম, নাহার আফরোজ, ফাহিমা খাতুন ও শাহিনুর রহমান প্রমু্খও। খোকসা-জানিপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় এর শিক্ষকদের মধ্যে থেকে বক্তব্য রাখেন, সহকারী শিক্ষক আনন্দ কুমার সাহা, রফিকুল ইসলাম, তাহেরা খাতুন, অঞ্জনা রাণী, কৃষ্ণ চক্রবর্তী ও রফিকুল ইসলাম প্রমূখ। বিদ্যালয়ের শিক্ষার্থী ঝরেপড়া রোধ থেকে উঠান বৈঠক খোকসা উপজেলায় খোকসা-জানিপুর সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয়ের এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে।

চুনিয়া পাড়ায় প্রায় শতাধিক মায়েরা শিক্ষার্থীদের সাথে নিয়ে উক্ত উঠান বৈঠক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

একই ধরনের আরও সংবাদ