অধিকার ও সত্যের পক্ষে

আইপিএলের সূচি এগিয়ে আসতে পারে

 খেলাধুলা ডেস্ক ॥

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আগামী আসর নির্ধারিত সময়ের কিছু আগে শুরু হতে পারে। বিশ্বকাপ ক্রিকেটকে সামনে রেখে আইপিএলের সূচিকে কিছুটা এগিয়ে নিয়ে আসার কথা বলছে ভারতীয় দল।

সূচি অনুযায়ী লিগ শুরু হওয়ার কথা ২০১৯ সালের ২৯ মার্চ। শেষ হবে ১৯ মে। কিন্তু তারপর দিন থেকেই ইংল্যান্ডে শুরু হবে ক্রিকেট বিশ্বকাপ। তাই আইপিএল সপ্তাহখানেক এগিয়ে ২৩ মার্চ থেকে শুরু করার পরিকল্পনা হচ্ছে। ফলে বিশ্বকাপের এক সপ্তাহ আগে শেষ হয়ে যাবে টুর্নামেন্টটি।

ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক ভারতীয় এই টুর্নামেন্টটি ক্রিকেটের সবচেয়ে জমজমাট আসর। পৃথিবীর প্রায় সব নামীদামী খেলোয়াড়ই এই আসরে খেলে থাকেন। মূলত নিজেদের দেশের ক্রিকেটারদের কথা চিন্তা করে বিষয়টি নিয়ে ভাবছে বিসিসিআই।

গেল মাসে বোর্ডের কমিটি অব এডমিনিস্ট্রেটরসের (সিওএ) সঙ্গে সিনিয়র ম্যানেজমেন্ট টিমের বৈঠকে দলের পেসারদের অন্ততপক্ষে দুই সপ্তাহের বিশ্রাম দেওয়ার জন্য আইপিএলের সূচি কিছুটা এগিয়ে নিয়ে আসার কথা বলেন বিরাট কোহলি ও ভারতের কোচ রবি শাস্ত্রী। ওই মিটিংয়ে ছিলেন ওয়ানডে দলের সহ-অধিনায়ক রোহিত শর্মা, টেস্ট দলের সহ-অধিনায়ক আজিঙ্কা রাহানে ও প্রধান নির্বাচক এমএসকে প্রসাদ।

এদিকে আগামী বছর ভারতের জাতীয় নির্বাচন। তাই পরিবর্তিত হতে পারে আইপিএলের ভেন্যুও। এখনও চূড়ান্ত সিদ্ধান্ত না হলেও আইপিএলের আগামী আসর বসতে পারে দক্ষিণ আফ্রিকায়।

একই ধরনের আরও সংবাদ