অধিকার ও সত্যের পক্ষে

১৫ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার বিজ্ঞপ্তি অনিশ্চিত ?

 জাহাঙ্গীর আলম।।

হাইকোর্ট থেকে ১-১২ তমদের এবং ১৩ তম শিক্ষক নিবন্ধিতদের ২ টি বিপরীতমুখী রায় হলেও নিয়োগ কার্যক্রম চলতি নভেম্বর মাসের ১৫ তারিখের মধ্যেই শুরু হবে বলে জানা গেছে। তবে ১৩ তমদের রায়ের কপি বের হতে এখনও প্রায় ১ মাস সময় লাগবে। তারপর আরো ১ মাস পরে এনটিআরসিএ ১৩ তমদের রায়ের কপি পাবে। ১৩ তমের রায়ের কপি পাবার পরে এনটিআরসিএ পরবর্তী ৩ মাসের মধ্যে উচ্চ আদালতে আপিলে যাবে বলে জানিয়েছেন। এতে ১৩ তমের রায় নিষ্পত্তি হতে আরো প্রায় ১.৫ বছর সময় লাগতে পারে বলে আইনবীদরা জানিয়েছেন।

তাই এনটিআরসিএ কতৃপক্ষ ১-১২ তমের নিয়োগ প্রক্রিয়া এ মাসেই শুরু করে দিবেন বলে জানিয়েছেন ।
তবে বর্তমান এনটিআরসিএ চেয়ারম্যান আশফাক স্যার বিদেশ থাকায় নিয়োগ প্রক্রিয়া শুরু হতে কিছুটা বিলম্ব হচ্ছে বলেও তারা জানান।

১৩ তম শিক্ষক নিবন্ধিতদের একক রায় রিটকারীর পক্ষে হওয়ার কারণে, তারা আপাতত: ১৪ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার রেজাল্টও দেখে শুনে দিবেন বলে জানিয়েছে। আর ১৩ তমের রায়ের কারণে ১৫ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার বিজ্ঞপ্তিও অনিশ্চয়তার মধ্যে পড়েছে বলে জানান ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব মাহমুদ-উল হক স্যার। তিনি বলেন ১৩ তমের রায় অনুযায়ী, এখন থেকে আর প্রতিবছর পরীক্ষা নেওয়া সম্ভব কিনা তা স্পষ্ট নয়!!

তবে যেহেতু ১৩ তমের বিষয় গড়াতে এখনও প্রায় ১.৫ বছর, তাই আমরা ১-১২ তমের দ্রুত নিয়োগ শুরু করে দিতে চাই। আরো বলেন, ১৩ তমের রায়ের আলোকে ১-১২ তমরা আদালতে যাবে কিনা, এটাও স্পষ্ট নয়!!

একই ধরনের আরও সংবাদ