অধিকার ও সত্যের পক্ষে

জলিকে ডেকে ২৫ লাখ টাকা অনুদান দিলেন প্রধানমন্ত্রী

 নিজস্ব প্রতিবেদক ॥

টাকার অভাবে ফুসফুসে ক্যানসারের চিকিৎসা করাতে পারছেন না ‘বাংলা চলচ্চিত্রের মা’ খ্যাত অভিনেত্রী রেহানা জলি। সম্প্রতি এমন একটি খবর শিরোনাম হয় সংবাদ মাধ্যমে। চিকিৎসার জন্য প্রধানমন্ত্রীর কাছে সহায়তাও প্রার্থনা করেন জলি। অতঃপর ঢাকাই চলচ্চিত্রের এই অভিনেত্রীর চিকিৎসা করতে প্রধানমন্ত্রী তাকে ডেকে ২৫ লাখ টাকা অনুদান দিলেন।

প্রধানমন্ত্রীর মতো মানুষের তুলনা হয় না। তিনি অসহায়দের সহায়। এটা জানতাম বলেই আমার চিকিৎসার জন্য প্রধানমন্ত্রীর কাছে সহায়তা চেয়েছিলাম। আজ সকাল সাড়ে আটটায় তিনি আমাকে গণভবনে ডেকে পাঠান। সেখানেই আমার হাতে ২৫ লাখ টাকার সঞ্চয়পত্র তুলে দেন। কথাগুলো বলছিলেন রেহানা জলি।

এমন সহায়তায় প্রধানমন্ত্রীর কাছে সারা জীবন চির ঋণী থাকবেন বলেও জানান রেহানা জলি। তিনি বলেন, আমার জীবনে সবচেয়ে বড় উপকারটা তিনিই করলেন। কারণ অর্থাভাবে আমার চিকিৎসাইতো বন্ধ হয়ে গিয়েছিলো। এখন আবার প্রধানমন্ত্রীর কল্যাণে চিকিৎসা শুরু করতে পারবো। সুস্থ হয়ে কাজে ফিরতে পারবো।

প্রধানমন্ত্রীর সাথে আর কোনো কথা হয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, সকালে আমাদের ডেকেছিলেন। সেখানে গিয়ে দেখি প্রচুর মানুষের ভিড়। লোকে লোকারণ্য। এতো ব্যস্ততার মধ্যেও তিনি আমাকে সময় দিলেন। সঞ্চয় পত্র তুলে দিলেন, আমাকে দেখে তিনি শুধু একটি কথায় বলেছেন সেটা হলো, ‘এইরকম হয়ে গেছো তুমি?’। আসলে অসুস্থতার কারণে এমন অবস্থা হয়েছে আমার, যে অনেকদিন পর কেউ দেখলে আমাকে চিনতেই পারেন না।

Advertisement

অসুস্থতার খবর প্রধানমন্ত্রীর কানে পৌঁছে দিতে বিশেষ ভূমিকা রেখেছে শিল্পী ঐক্যজোটের দুই নেতা ডিএ তায়েব ও জিএম সৈকত। ২৫ লাখ টাকার সঞ্চয়পত্র পেয়ে এই দুইজনের কাছে কৃতজ্ঞতা জানান জলি।

একই ধরনের আরও সংবাদ