অধিকার ও সত্যের পক্ষে

এগিয়ে আসবে বার্ষিক পরীক্ষা, পেছানো হবে ভর্তি পরীক্ষা

 নিজস্ব প্রতিনিধি।।

১০ ডিসেম্বরের মধ্যে সব সরকারি-বেসরকারি হাইস্কুলের বার্ষিক পরীক্ষা শেষ করতে হবে। ভর্তি পরীক্ষাও নির্বাচনের পর নেয়া হবে। সারা দেশের সরকারি হাইস্কুলে বিভিন্ন শ্রেণীতে ভর্তি পরীক্ষা ২৮ ডিসেম্বরের পর নেয়া হবে। এ ব্যাপারে বুধবার এক বৈঠকে সিদ্ধান্ত নিয়েছে মাউশি। আজকালের মধ্যে এ সংক্রান্ত আদেশ জারি হতে পারে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

মাউশি পরিচালক (মাধ্যমিক) অধ্যাপক ড. আবদুল মান্নান  বলেন, বার্ষিক পরীক্ষা ১০ ডিসেম্বরের মধ্যেই শেষ করতে হবে। এ ব্যাপারে মন্ত্রণালয় থেকে আদেশ জারি করা হবে। বার্ষিক পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা ভর্তি পরীক্ষায় অংশ নেবে। এ কারণে ১০ ডিসেম্বরের আগে তা শেষ করা সম্ভব নয়। ডিসেম্বরের শেষদিকে এ পরীক্ষা নেয়ার চিন্তা-ভাবনা করা হচ্ছে। তবে ১০ ডিসেম্বরের মধ্যে ভর্তি আবেদন নেয়া যেতে হবে। সার্বিক বিষয়ে মন্ত্রণালয়ের সঙ্গে আলোচনা শেষে সিদ্ধান্ত প্রকাশ করা হবে।

১৭, ১৮ ও ১৯ ডিসেম্বর সরকারি হাইস্কুলগুলোতে ভর্তি পরীক্ষার তারিখ নির্ধারণ করা আছে। এখন ওই পরীক্ষা ২৮ ডিসেম্বর থেকে নেয়ার চিন্তাভাবনা আছে। ইতিপূর্বে ১ থেকে ১৩ ডিসেম্বর এ ভর্তির আবেদন অনলাইনে নেয়ার সিদ্ধান্ত ছিল। সেটি এ মাসের শেষের দিকে চলে আসতে পারে। এ ব্যাপারে প্রস্তুতি নিতে ইতিমধ্যে বুধবার টেলিটককে নির্দেশ দিয়েছে মাউশি। টেলিটক আবেদনপত্র গ্রহণে কারিগরি সহায়তা দিয়ে থাকে।

একই ধরনের আরও সংবাদ