অধিকার ও সত্যের পক্ষে

আনসার-ভিডিপিতে ১০০০ নিয়োগ

 অনলাইনডেস্ক।

ব্যাটালিয়ন আনসার (পুরুষ) পদে লোক চেয়ে বিজ্ঞপ্তি দিয়েছে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী। অনলাইনে আবেদন করা যাবে ৩০ নভেম্বর পর্যন্ত। বিস্তারিত জানাচ্ছেন আরাফাত শাহরিয়ার ও রায়হান রহমান

অস্থায়ী ভিত্তিতে এক হাজার ব্যাটালিয়ন আনসার (পুরুষ) নেবে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী। বাছাইকৃত প্রার্থীদের গাজীপুর আনসার-ভিডিপি প্রশিক্ষণ একাডেমিতে দেওয়া হবে ছয় মাসের মৌলিক প্রশিক্ষণ।

সন্তোষজনকভাবে কমপক্ষে ছয় বছর চাকরি করলে স্থায়ী করা হবে। নিয়োগের পর ব্যাটালিয়ন আনসারদের পার্বত্য চট্টগ্রামে বাংলাদেশ সেনাবাহিনীর সঙ্গে বিভিন্ন অপারেশনে এবং সমতলে রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ স্থাপনার নিরাপত্তা রক্ষায় কাজ করতে হবে। বিজ্ঞপ্তিটি প্রকাশিত হয়েছে ২১ অক্টোবরের বাংলাদেশ প্রতিদিনে। পাওয়া যাবে www.ansarvdp.gov.bd IGqemvBU I bit.ly/2D2ZFrq লিংকে। কোন জেলায় কতজন নেওয়া হবে, তালিকা পাওয়া যাবে বিজ্ঞপ্তিতে।

আবেদনের যোগ্যতা

কমপক্ষে মাধ্যমিক বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। অবিবাহিত ও বাংলাদেশের স্থায়ী নাগরিক হতে হবে। সাধারণ পুরুষ ও অন্যান্য প্রার্থীর ক্ষেত্রে উচ্চতা ৫ ফুট ৬ ইঞ্চি, ওজন ৪৯.৮৯৫ কেজি ও বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ৩২-৩৪ ইঞ্চি হতে হবে। উপজাতি পুরুষের উচ্চতা ৫ ফুট ৪ ইঞ্চি, ওজন ৪৭.১৭৩ কেজি এবং বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ৩০-৩২ ইঞ্চি হতে হবে।

একই ধরনের আরও সংবাদ