অধিকার ও সত্যের পক্ষে

ঘূর্ণিঝড় তিতলি, রাঙ্গামাটিতে পাহাড় ধসের শঙ্কা, মাইকিং করে সতর্ক

 নিজস্ব প্রতিবেদক ॥

ঘূর্ণিঝড় তিতলির প্রভাবে সৃষ্ট নিম্নচাপের কারণে গত কয়েকদিন ধরে রাঙ্গামাটিতে হালকা ও মাঝারি বৃষ্টিপাত হচ্ছে। এতে পাহাড় ধসের আশঙ্কা করছে রাঙ্গামাটি জেলা প্রশাসন। তাই রাঙ্গামাটি শহরে মাইকিং করে নিরাপদ স্থানে সরে যাওয়ার জন্য জনসাধারণকে বলা হচ্ছে।

অন্যদিকে জেলা প্রশাসনের পক্ষ হতে আশ্রয় কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে। এছাড়া শুক্রবার সকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট (এনডিসি) উত্তম কুমার দাশের নেতৃত্বে একটি দল রাঙ্গামাটি শহরের শিমুলতলী, রূপনগর, যুব উন্নয়ন এলাকা, মুসলিমপাড়া, সনাতনপাড়া, নতুন পাড়াসহ বেশকিছু এলাকা পরিদর্শন করেন। পরিদর্শন শেষে ঝুঁকিপূর্ণ এলাকায় না থেকে নিরাপদে সরে যাওয়ার জন্যে অথবা প্রস্তুতকৃত আশ্রয় কেন্দ্রে যাওয়া জন্য এলাকাবাসীকে পরামর্শ দেন।

রাঙ্গামাটির জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ জানান, গত কয়েকদিন ধরে টানা বৃষ্টিপাতের ফলে পাহাড় ধসের আশঙ্কা করা হচ্ছে। তাই শহরে মাইকিং করে পাহাড়ের পাদদেশে এবং ঢালু স্থানে যে সকল মানুষ বসবাস করছে তাদেরকে নিরাপদ স্থানে সরে যেতে বলা হচ্ছে।

তিনি আরও জানান, জেলা প্রশসনের পক্ষ থেকে আশ্রয়কেন্দ্রগুলো প্রস্তুত রাখা হয়েছে। এছাড়া শুক্রবার বিকেল ৩টায় জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে দুর্যোগ মোকাবেলায় করণীয় বিষয় সভার আহ্বান করা হয়েছে।

একই ধরনের আরও সংবাদ