অধিকার ও সত্যের পক্ষে

শরণখোলায় প্রধান শিক্ষককে মারপিটের ঘটনায় ক্লাশ বর্জন

 নিজস্ব প্রতিবেদক ॥

শরণখোলায় প্রধান শিক্ষককে মারপিটের বিচার দাবিতে বৃহস্পতিবার ক্লাশ বর্জন ও বিক্ষোভ মিছিল করেছে শিক্ষক-শিক্ষার্থীরা। অপরদিকে এ ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন ও উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতি তিন দিনের কর্মসূচি গ্রহণ করেছে।

আমড়াগাছিয়া মাধ্যমিক বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি শহীদ হোসেন জানান, বৃহস্পতিবার সকালে বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা ক্লাশ বর্জন করে আমড়াগাছিয়া বাজারে বিক্ষোভ মিছিল করেছে। এছাড়া এ ঘটনায় বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি জরুরী সভা করেছে। সভায় শিক্ষক হাসানুজ্জামান বাবুর জড়িত থাকার সন্দেহে তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। সেইসঙ্গে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

শরণখোলা সরকারী কলেজের অধ্যক্ষ নুরুল আলম ফকিরকে আহবায়ক ও ম্যানেজিং কমিটির সদস্য মাহমুদুল হাসান এবং শিক্ষক উত্তম কুমার হালদারকে সদস্য করে গঠিত তদন্ত কমিটিকে ১০ কার্য দিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। প্রধান শিক্ষক সুস্থ হলে মামলা করবেন বলে তিনি জানান।

এ দিকে শরণখোলা উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতি রায়েন্দা সরকারী হাইস্কুলে এক জরুরী সভা করে ওই প্রধান শিক্ষককে মারধর করার সঙ্গে জড়িতদের গ্রেফতার ও বিচার দাবিতে মানববন্ধন ও ক্লাশ বর্জনসহ ৩ দিনের কর্মসূচি ঘোষণা করেছে।

গত বুধবার বিকেলে উপজেলার নলবুনিয়া কাঠেরপুল এলাকায় আমড়াগাছিয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সরোয়ার হোসেন খানকে দুর্বৃত্তরা মারধর করে গুরুতর আহত করে। তাকে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দিয়ে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

শরণখোলা থানার প্রধান কর্মকর্তা দিলীপ কুমার সরকার জানান, ঘটনার বিষয়ে তিনি অবহিত। এখন লিখিত অভিযোগ পেলে মামলা রেকর্ড করা হবে।

একই ধরনের আরও সংবাদ