অধিকার ও সত্যের পক্ষে

পাবনার 3 টি আরো ৪৪টি হাইস্কুল সরকারি হলো

 মোঃ আফতাব হোসনে, জলো প্রতনিধি, পাবনা।

বৃহস্পতিবার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ থেকে এই সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়। সরকারি হওয়া তালিকায় পাবনার ৩টি হাইস্কুল রয়েছে। স্কুল তিনটির মধ্যে তালিকার ছয় নাম্বারে রয়েছে পাবনার চাটমোহর আর সি এন অ্যান্ড বি এস এন মডেল মাধ্যমিক বিদ্যালয়। ১৪ নাম্বারে রয়েছে বেড়া বি বি পাইলট উচ্চ বিদ্যালয় এবং ৩৫ নাম্বারে রয়েছে সাঁথিয়া পাইলট মডেল উচ্চ বিদ্যালয় এর নাম।

প্রজ্ঞাপনে বলা হয়, এই বছরের ১৩ সেপ্টেম্বর থেকে এই ৪৪টি মাধ্যমিক বিদ্যালয়কে সরকারি করা হলো। সরকারি হওয়া এসব শিক্ষা প্রতিষ্ঠানে বর্তমানে কর্মরত কোনো শিক্ষক অন্য কোথাও বদলি হতে পারবেন না।

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের উপসচিব লুৎফুন নাহার স্বাক্ষরিত প্রজ্ঞাপনে সরকারি হওয়া বাকি ৪১টি স্কুল হলো-বগুড়ার শেরপুর ডি.জে মডেল হাইস্কুল, ধুনট এন ইউ পাইলট মডেল উচ্চ বিদ্যালয়, ব্রাহ্মণবাড়িয়ার দেবগ্রাম পাইলট মডেল উচ্চ বিদ্যালয়, দিনাজপুরের খানসামা পাইলট মডেল উচ্চ বিদ্যালয়, মাগুরার আর এস কে এইচ ইনস্টিটিউশন মডেল মাধ্যমিক বিদ্যালয়, সুনাগঞ্জের জয়কলস উজানীগাঁও রশিদিয়া উচ্চ বিদ্যালয়, চাঁদপুরের হাজীগঞ্জ মডেল পাইলট হাইস্কুল অ্যান্ড কলেজ, কুমিল্লার লাকসাম উপজেলার পাইলট উচ্চ বিদ্যালয়, বাগেরহাট ওয়াজেদ মেমোরিয়াল মডেল মাধ্যমিক বিদ্যালয়, যশোর চৌগাছা শাহাদৎ পাইলট মডেল মাধ্যমিক বিদ্যালয়, যশোর ঝিকরগাছা এম এল মডেল হাইস্কুল, সিলেট গোয়াইনঘাট মডেল উচ্চ বিদ্যালয়, গাইবান্ধার সাদুল্লাপুর কে এম পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়, সাতক্ষীরার আশামুনি মাধ্যমিক বিদ্যালয়, মাদারীপুর শেখ ফজিলাতুন্নেছা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়, নওগাঁ নজিপুর মডেল উচ্চ বিদ্যালয়, চট্টগ্রামের ফটিকছড়ি করোনেশন আদর্শ মডেল উচ্চ বিদ্যালয়, নীলফামারীর জলঢাকা মডেল পাইলট উচ্চ বিদ্যালয়, কুমিল্লার চৌদ্দগ্রাম এইচ জে পাইলট মডেল উচ্চ বিদ্যালয়, ময়মনসিংহ হালুয়াঘাট আদর্শ উচ্চ বিদ্যালয়, চট্রগ্রাম আনোয়ারা আদর্শ উচ্চ বিদ্যালয়, খুলনা তেরখাদা ইখড়ি কাটেংগা ফজলুল হক মডেল মাধ্যমিক বিদ্যালয়, মেহেরপুর মুজিবনগর মাধ্যমিক বিদ্যালয়, চাঁদপুর ফরিদগঞ্জ এ আর পাইলট মডেল উচ্চ বিদ্যালয়, মাগুরার শ্রীপুর এম সি পাইলট মাধ্যমিক বিদ্যালয়, রংপুর তারাগঞ্জ ও/এ মডেল উচ্চ বিদ্যালয়, বরিশালের পাতারহাট মুসলিম মডেল উচ্চ বিদ্যালয়, বগুড়ার দুপচাঁচিয়া পাইলট মডেল উচ্চ বিদ্যালয়, নওগাঁ চকময়রাম মডেল উচ্চ বিদ্যালয়, সিরাজগঞ্জ খাষকাউলিয়া কে আর পাইলট মডেল উচ্চ বিদ্যালয়, রাজশাহীর দুর্গাপুর পাইলট মডেল উচ্চ বিদ্যালয়, নওগার নিয়ামতপুর বহুমুখী মডেল উচ্চ বিদ্যালয়, দিনাজপুর সুজাপুর মডেল উচ্চ বিদ্যালয়, কুমিল্লার চান্দিনা মডেল পাইলট উচ্চ বিদ্যালয়, লক্ষীপুর হাজীরহাট মিল্লাত একাডেমী (উচ্চ বিদ্যালয়), মৌলভীবাজার পাথারিয়া ছোটলিখা মডেল উচ্চ বিদ্যালয়, কুমিল্লার তিতাস গাজীপুর খান মডেল বহুমুখী হাইস্কুল অ্যান্ড কলেজ, ব্রাহ্মণবাড়িয়ার দাউদপুর উচ্চ বিদ্যালয়, কুষ্টিয়ার দৌলতপুর পাইলট মডেল মাধ্যমিক বিদ্যালয় এবং রাজশাহীর গোদাগাড়ী উচ্চ বিদ্যালয় ও কলেজ।

প্রসঙ্গত, ২০১৬ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেসব উপজেলায় সরকারি স্কুল কলেজ নেই, সেসব এলাকায় নতুন করে একটি স্কুল ও কলেজ সরকারি করা হবে। প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ী প্রতিটি উপজেলায় একটি করে স্কুল ও কলেজ সরকারিকরণ শুরু হয়। এরই প্রেক্ষাপটে এই ৪৪টি বেসরকারি হাইস্কুলকে সরকারি করা হলো।

একই ধরনের আরও সংবাদ