অধিকার ও সত্যের পক্ষে

বে-সরকারী প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণের দাবিতে রংপুরে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

 আবুল হোসেন বাবলু।।

১০ সেপ্টেম্বর ২০১৮ইং রোজ সোমবার তৃতীয় ধাপে বাদ পড়া বেসরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষকদের রংপুর জেলার কাচারী বাজার এলাকায় জেলা প্রশাসক এর কার্যালয়ের সামনে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়। দায়িত্ব-প্রাপ্ত ব্যক্তির অবহেলার কারনে তৃতীয় ধাপে বাদ পড়া রংপুর জেলার ২৭৫টি বিদ্যালয় সহ সারা বাংলাদেশে মোট ৪১৫৯টি প্রাথমিক বিদ্যালয় জাতীয় করণের সুযোগ থেকে বঞ্চিত হয় বলে শিক্ষক প্রতিনিধিরা জানায়।

শিক্ষক প্রতিনিধি গণ আরও জানান শিক্ষকরা প্রায় ২৩ বছর যাবত অনেক কষ্টে ও অনাহারে দিন যাবন করে বেসরকারি প্রাথমিক বিদ্যালয়গুলা পরিচালনা করে  আসছে, এতে শিক্ষকেরা জননেত্রী, দেশরত্ন, শিক্ষানুরাগী, বঙ্গবন্ধুর কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের অবহেলিত শিক্ষকদের কথা বিবেচনা করে আমাদের এই অল্প সংখ্যক বিদ্যালয়গুলাকে খুব তাড়াতাড়ী জাতীয় করণ করবে বলে আশা করেন।

এই মানব বন্ধন অনুষ্ঠানে বক্তব্য রাখেন রংপুর জেলা শিক্ষক সমিতির সভাপতি বখতিয়ার আলম, সাধারণ সম্পাদক বেলাল মিয়া, মিঠাপুকুর উপজেলার শিক্ষক আব্দুল কাদের, শ্রী রবিন চদ্র, নাসরীন বেগম, মোছাঃ মাফরুহা আরফিন, বাতাসন মির্জাপুর বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি ইউপি সদস্য ও প্যানেল চেয়ারম্যান মনতুজুল আলম রতন, রুবিনা বেগম ও রবিউল ইসলাম, বদরগঞ্জ উপজেলার শিক্ষক আব্দুল মাজেদ সরকার, আজমল আলী মন্ডল, পীরগাছার শিক্ষক সমতুল্লাহ মন্ডল ও রুবেল, সদর উপজেলার মোছাঃ হাবিবা আরফিন, কাউনিয়ার নিমাই চদ্র বর্মন ও আবু বক্কর, গঙ্গাচড়ার  জুবাইদুল ও রশিদুল ইসলাম। শিক্ষকরা সবাই কান্নাজড়িত কন্ঠে মাননীয় প্রধান মন্ত্রীর নিকট বাদ পড়া প্রাথমিক বিদ্যালয়গুলো জাতীয়করণের আকুল আবেদন জানান ও মাননীয় প্রধান মন্ত্রীর দীর্ঘায়ু কামনা করেন। মানববন্ধন শেষে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি পেশ করা হয়।

একই ধরনের আরও সংবাদ