অধিকার ও সত্যের পক্ষে

শিক্ষা মন্ত্রণালয় ও অধিদপ্তর ঘেরাও করবে শিক্ষকরা

 নিজস্ব প্রতিবেদক।।
বেসরকারি শিক্ষকদের ৫ শতাংশ ইনক্রিমেন্ট ও বৈশাখী ভাতা প্রদানসহ সকল এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণের দাবি জানানো হয়েছে। তা না হলে আগামী ২০ সেপ্টেম্বর শিক্ষা মন্ত্রণালয় ও শিক্ষাভবন ঘেরাও করার ঘোষণা দিয়েছেন শিক্ষক সংগঠনের নেতৃবৃন্দ। মঙ্গলবার এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানের বিভিন্ন সংগঠনের পাঠানো বিজ্ঞপ্তিতে এ বিষয়টি জানানো হয়েছে।

বিবৃতিতে বলা হয়েছে, আগামী ২০ সেপ্টেম্বরের মধ্যে সরকারের প্রতিশ্রুত ৫ শতাংশ ইনক্রিমেন্ট ও বকেয়াসহ বৈশাখী ভাতা প্রদানের ঘোষণা দিতে হবে। এছাড়াও এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠান একযোগে জাতীয়করণের ঘোষণা না এলে আগামী ২৭ সেপ্টেম্বর শিক্ষা মন্ত্রণালয় এবং শিক্ষাভবন ঘেরাও কর্মসূচি ঘোষণা করবে বাংলাদেশ শিক্ষক সমিতি ও এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণ লিয়াজোঁ ফোরাম।

এদিন মিরপুর সিদ্ধান্ত হাইস্কুলে বাংলাদেশ শিক্ষক সমিতির কেন্দ্রীয় সভাপতি মো. নজরুল ইসলাম রনির সভাপতিত্বে বাংলাদেশ শিক্ষক সমিতি ও লিঁয়াজো ফোরামের এক যৌথ সভায় শিক্ষক নেতৃবৃন্দ বলেন, শিক্ষক সমাজের ন্যায্য দাবি নিয়ে সরকার দীর্ঘদিন ধরে তালবাহানা করছে।

বাংলাদেশ শিক্ষক সমিতির কেন্দ্রীয় সভাপতি ও এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণ লিয়াজোঁ ফোরামের মুখপাত্র মো. নজরুল ইসলাম রনি বলেন, বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আন্তরিক হলেও আমলাতান্ত্রিক জটিলতায় এমপিওভুক্ত শিক্ষকদের বহু প্রত্যাশিত দাবি পূরণ হচ্ছে না। এতে সরকারের ভাবমূর্তি চরমভাবে ক্ষুণ্ন হচ্ছে।

আগামী ২০ সেপ্টেম্বরের মধ্যে ৫ শতাংশ ইনক্রিমেন্ট, বকেয়াসহ বৈশাখী ভাতা এবং এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠান একযোগে জাতীয়করণের ঘোষণা না এলে ২৭ সেপ্টেম্বর শিক্ষা মন্ত্রণালয় ও শিক্ষাভবন ঘেরাও করা হবে বলে সভায় সিদ্ধান্ত নেয়া হয়। সভায় কেন্দ্রীয় সদস্যদের বিভিন্ন পদে মনোনয়নপত্র প্রদান করা হয়।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, বাংলাদেশ শিক্ষক সমিতির মহাসচিব মো. রবিউল আলম, ঢাকা মহানগর (দক্ষিণ) সভাপতি মো. মিজানুর রহমান, বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতির সভাপতি মঞ্জুরুল আমিন শেখর, লিয়াজোঁ ফোরামের উপদেষ্টা মো. ফিরোজ আহমেদ, যুগ্ম মহাসচিব মো. আবুল হোসেন মিলন, সহ-সভাপতি মো. মোহসিন উদ্দিন, প্রেসিডিয়াম সদস্য মো. আলতাফ হোসেন, দফতর সম্পাদক মো. জসীম উদ্দিন, সহ-সাংগঠনিক সম্পাদক মো. নজরুল ইসলাম, মো. এনামুল হক, কেন্দ্রীয় সদস্য মো. নুরুল ইসলাম, মো. শাহিন সিকদার, মো. বেলায়েত হোসেন প্রমুখ।

একই ধরনের আরও সংবাদ