অধিকার ও সত্যের পক্ষে

মাননীয় প্রধানমন্ত্রী ভিজিএফের চাল চোরদের হাত থেকে দুস্থদের বাঁচান

 এ এইচ এম সায়েদুজ্জামান।।

সকালে ঘুম থেকে উঠে পত্রিকা পড়তেই চোখে পড়ল চুয়াডাঙ্গায় ভিজিএফের ৭৪ বস্তা চালসহ পৌরসভার একটি ট্রাক আটক করেছে স্থানীয় জনতা। গত শনিবার রাত সাড়ে ১০টার দিকে ভিজিএফের চাল ভর্তি একটি ট্রাক পৌরসভার গেটের সামনে জনতা আটক করে। পরে পুলিশ চাল ভর্তি ট্রাকটিকে আটক করে থানায় নেয়। চাল আত্মসাতের প্রতিবাদে পৌরসভার মেয়রের শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল করে স্থানীয় জনতা। 

পুলিশ ও এলাকাবাসী জানায়, ঈদুল আজহা উপলক্ষে দুস্থদের জন্য ভিজিএফের চাল বিতরণ করা হচ্ছে। এই চালের একটি অংশ শনিবার রাত সাড়ে ১০টার দিকে চুয়াডাঙ্গা পৌরসভার নম্বর প্লেটবিহীন একটি ট্রাকে করে বাইরে নেয়া হচ্ছিল। ড্রাইভার নাসির উদ্দিন খোকন ট্রাক নিয়ে পৌরসভার প্রধান গেট দিয়ে বের হওয়ার সময় বিষয়টি স্থানীয় জনগণের সন্দেহ হলে চাল ভর্তি ট্রাকটি আটক করে। ট্রাক থেকে কয়েক বস্তা চাল নামিয়ে দেখা যায়, প্রতিটি বস্তার মধ্যে ছয়টি করে প্যাকেট রয়েছে। একেকটি প্যাকেটের ওজন ৭ থেকে সাড়ে ৭ কেজি। ট্রাকে মোট ৭৪ বস্তা চাল ছিল। খবর পেয়ে পুলিশ চাল ভর্তি ট্রাকটি আটক করে থানায় নেয়। এ সময় স্থানীয় জনতা চাল আত্মসাতের অভিযোগ এনে পৌরমেয়র ও জেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক ওবাইদুর রহমান চৌধুরীর বিরুদ্ধে বিক্ষোভ মিছিল বের করে। মিছিল থেকে তারা মেয়রের শাস্তির দাবি জানান। চাল আটকের ঘটনাটি টক অব দ্য টাউনে পরিণত হয়। 
এ দিকে ট্রাক ড্রাইভার নাসির উদ্দিন খোকন বলেন, উপরের নির্দেশে আমি ট্রাকে করে চাল নিয়ে যাচ্ছিলাম। এর আগেও দুই দিন আমি চাল নিয়ে গেছি। 
চুয়াডাঙ্গার অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল কলিম উল্লাহ পৌরসভার ট্রাকভর্তি ভিজিএফের চাল আটকের সত্যতা নিশ্চিত করে বলেন, মোট ৭৪ বস্তা চাল উদ্ধার করা হয়েছে। প্রতিটি বস্তার ওজন ৪৪ কেজি। সেই হিসাবে ৩ হাজার ২৫৬ কেজি চাল ছিল। তিনি আরো বলেন, তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা নেয়া হবে। 
চাল আত্মসাতের প্রতিবাদে পৌরসভার মেয়রের শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল করে স্থানীয় জনতা।  গত কয়েকদিনে এইরকম ঘটনা দেশের বিভিন্ন স্থানে। মাননীয় প্রধানমন্ত্রী আপনার মহৎ উদ্দোগকে নস্যাৎ করতে কতিপয় মহল সড়যন্ত্রে লিপ্ত। এদের হাত থেকে একমাত্র আপনিই পারেন এই গরীব দুঃখীদের স্বার্থ রক্ষা করতে।  মাননীয় প্রধানমন্ত্রী ভিজিএফের চাল চোরদের হাত থেকে দুস্থদের বাঁচাবেন এই প্রত্যাশা সকলের।
একই ধরনের আরও সংবাদ