অধিকার ও সত্যের পথে

কুবির বাংলা বিভাগে আইকিউএসির কর্মশালা

 মাহফুজ কিশোর, কুবি:
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) বাংলা বিভাগে আইকিউসি তথা গুনগতভাবে শিক্ষার মান উন্নীতকরণ প্রকল্লের আওতাধীন সেলফ এসেসমেন্ট বিষয়ক কর্মশালা চলছে। তিনদিনব্যাপী এই কর্মশালার প্রথম দিনে (৭ আগস্ট) সকাল ১০টায় শুরু হয়ে বিকাল ৫টা পর্যন্ত চলে প্রোগ্রামের কার্যক্রম। আগামী ৮ ও ৯ আগস্টও যথারীতি দ্বিতীয় ও তৃতীয় দিনের কার্যক্রম চলবে।
প্রথম দিনের কার্যক্রমের অংশ হিসেবে মঙ্গলবার (৭ আগস্ট) দুপুর একটায় শিক্ষার্থীদের সাথে কথোপকথনের মাধ্যমে ইপিআর কর্মকর্তারা বিভাগের গুরুত্বপূর্ণ কিছু বিষয় তুলে ধরেন। এসময় উপস্থিত শিক্ষার্থীরা নিজ বিভাগের সুযোগ, সম্ভাবনা ও ঘাটতির দিকগুলো উপস্থাপন করেন।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন (ইপিআর টিম থেকে) সিনিয়র
প্রফেসর. ড. কেকেডিএস রানাবীরা; প্রফেসর অফ ফুড সাইন্স এন্ড টেকনোলোজি, ইউনিভার্সিটি অফ শ্রী জয়েবর্দেনেপুরা- শ্রীলংকা; প্রফেসর ড. আবদুল আউয়াল বিশ্বাস, ডিপার্টমেন্ট অব এনথ্রোপোলজি ও ডিরেক্টর, ইনস্টিটিউশনাল কোয়ালিটি এস্যুরেন্স সেল, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং প্রফেসর. ড. বিশ্বজিৎ ঘোষ, উপাচার্য, রবীন্দ্র বিশ্ববিদ্যালয় প্রমুখ।
অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন আইকিউএসির কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের পরিচালক প্রফেসর ড. মো. সৈয়দুর রহমান; অতিরিক্ত পরিচালক ড. বিশ্বজিৎ চন্দ্র দেব; এসএসি সদস্য এবং কলা ও মানবিক অনুষদের ডিন ড. জি. এম. মনিরুজ্জামান; বাংলা বিভাগের সভাপতি মো. শামসুজ্জামান মিলকী; বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. গোলাম মাওলা। এছাড়াও বাংলা বিভাগের শিক্ষকদের মধ্য থেকে ড. তসলিমা খাতুন, কামরুন নাহার, মুহাম্মদ রেজাউল ইসলাম, সুমাইয়া আফরীন সানি, নাহিদা বেগম, সাদিয়া আফরোজ সিফাত ও নূর মোহাম্মদ রাজু উপস্থিত ছিলেন।
একই ধরনের আরও সংবাদ