অধিকার ও সত্যের পক্ষে

আল-হেরা আলিম মাদ্রাসার উপাধ্যক্ষ চলে গেলেন না ফেরার দেশে

 মোঃ মোজাহিদুর রহমান

বাগেরহাট জেলার ফকিরহাট উপজেলার আল হেরা আলিম মাদ্রাসা বাগেরহাটের একটি ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানটির অবকাঠামো, লেখাপড়া, পাবলিক পরীক্ষার ফলাফল সন্তোষজনক। এই প্রতিষ্ঠান দীর্ঘদিন ধরে যারা লালন করে আসছেন, যাদের হৃদয়ের সবটুকু ভালবাসা উজাড় করে দিয়েছেন এই প্রতিষ্ঠানের জন্য তাদের মধ্যে প্রতিষ্ঠানটির উপাধ্যক্ষ মাওঃ শহিদুল্লাহ সর্বোচ্চ প্রশংসার দাবীদার। প্রতিষ্ঠানের জন্য তার ছিল অক্লান্ত পরিশ্রম। প্রতিষ্ঠানের ইয়াতিম ছাত্র/ছাত্রীদের জন্য তিনি প্রতিষ্ঠা করেছেন কাতার সংস্থার সহযোগীতায় ইয়াতিমখানা, শিক্ষকদের জন্য মিলনায়তন, একাডেমক ভবন, অতি মনোরম বিশাল মসজিদও তিনি প্রতিষ্ঠা করেছেন এই মাদ্রাসা সংলগ্ন। শিক্ষার্থীদের প্রতি ছিল তার অগাধ ভালবাসা। এছাড়া কাতার চ্যারিটি নামক সংস্থার সহযোগিতায় এবং তার ঐকান্তিক প্রচেষ্টায় তিনি বাগেরহাটে অনেক মসজিদ নির্মান করেছেন।

এই গুনধর সকলের ভালবাসার প্রিয় মানুষটি গত ০৩ আগষ্ট বৃহস্পতিবার রাত ১০ঘটিকার সময় আল্লাহর ডাকে সাড়া দিয়ে চলে গেছেন না ফেরার দেশে।  (ইন্না লিল্লাহি অ-ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তিনি স্ত্রী ও দুই পুত্রসহ অসংখ্যা গুনগ্রাহী রেখে গেছেন।

শুক্রবার জুম্মাবাদ আলহেরা মাদ্রাসা সংলগ্ন মাঠে তার নামাজে জানাযা অনুষ্ঠিত হয়। তার জানাযায় হাজারো মানুষের ঢল নামে। বাগেরহাটের বিভিন্ন স্থান থেকে আলেম সমাজ, গন্যমান্য ব্যক্তিবর্গ তার জানাযায় শরিক হন। তার নামাযে জানাযার ইমামতি করেন যশোর অঞ্চলের সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরোয়ার। তার মৃত্যুতে বাগেরহাটে শোকের ছায়া বিরাজ করছে। পরিশেষে মহান আল্লাহর দরবারে ফরিয়াদ আল্লাহ রাব্বুল আলামিন তাকে জান্নাতুল ফেরদাউস নসিব করুন। আমিন।।

একই ধরনের আরও সংবাদ