অধিকার ও সত্যের পথে

কটিয়াদীতে মোটরসাইকেল দুর্ঘটনায় দুই কলেজ ও এক স্কুল ছাত্র নিহত আহত-১

 মাসুম পাঠান কটিয়াদী (কিশোরগঞ্জ) প্রতিনিধিঃ

কিশোরগঞ্জের কটিয়াদীতে গাছের সঙ্গে ধাক্কা লেগে একই মোটরসাইকেলের আরোহী তিন কিশোরের করুণ মৃত্যু হয়েছে। গুরুতর আহত হয়েছে একই মোটরসাইকেলের আরোহী অপরবন্ধু। গতকাল বুধবার রাত ১০ টার দিকে এই মর্মান্তিক দুর্ঘটনা ঘটেছে কটিয়াদী-বোয়ালিয়া সড়কে বাবু মিয়া ইটেরভাটা সংলগ্নে। নিহত ও আহত সকলেই চান্দপুর ইউনিয়নের চারিয়া গ্রামের বাসিন্দা। বৃহস্পতিবার যোহর বাদ নিহতদের জানাযা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

নিহতরা পরস্পর চাচাত ভাই ও বন্ধু । নিহতরা হলো চারিয়া গ্রামের প্রবাসী জয়নাল আবেদীনের ছেলে সাব্বির, প্রবাসী আয়াত উল­াহর ছেলে মাসুম ও কামাল হোসেনের ছেলে দিপু। অপর আহত বন্ধু নজরুল মিয়ার ছেলে অন্তরের অবস্থাও সংকটাপন্ন। তাকে ভাগলপুর জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। হতাহতদের বয়স ১৬ থেকে ১৭ বছরের মধ্যে। এদের মধ্যে সাব্বির কিশোরগঞ্জের ওয়ালিনেয়াজ খান কলেজে ও মাসুম বোয়ালিয়া তাহেরা নূর স্কুল অ্যান্ড কলেজে একাদশ শ্রেণির ছাত্র। আর দিপু তাহেরা নূর স্কুল অ্যান্ড কলেজে দশম শ্রেণির শিক্ষার্থী। অপর আহতবন্ধু অন্তর বেকার।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, রাতে চার বন্ধু একই মোটরসাইকেলে চড়ে চারিয়া থেকে কটিয়াদীর দিকে যাচ্ছিল। মোটরসাইকেলের মালিক সাব্বির নিজেই সেটি চালাচ্ছিল। গাড়ির গতি ছিল অনেকটাই বেপরোয়া। কদমতলা মসজিদের আগে ইটভাটার পাশের রাস্তার বাঁকে এসে মোটরসাইকেলের চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। এ সময় সেটি রাস্তার পাশের একটি নিমগাছে ধাক্কা খায়। আরোহীদের দুজন মোটরসাইকেলসহ রাস্তার নিচে গিয়ে পড়ে। অন্য দুজন রাস্তার ওপর ছিটকে পড়ে।
পুলিশ জানায়, ঘটনাস্থলেই সাব্বির, দিপু ও মাসুমের মৃত্যু হয়। মুমূর্ষু অবস্থায় অন্তরকে বাজিতপুর জহুরুল ইসলাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তার অবস্থাও সংকটাপন্ন বলে হাসপাতাল সূত্রে জানা গেছে।
দুর্ঘটনায় তিন কিশোর বন্ধুর এমন করুণ মৃত্যুতে কটিয়াদী সদর ও চান্দপুর ইউনিয়নজুড়ে বিষাদের ছায়া নেমে এসেছে। হতাহতদের পরিবারে চলছে শোকের মাতম।

কটিয়াদী উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল ওয়াহাব আইন উদ্দিন বলেন দুর্ঘটনায় তিন শিক্ষার্থীর এমন করুণ মৃত্যুতে কটিয়াদী সদর ও চান্দপুর ইউনিয়নজুড়ে বিষাদের ছায়া নেমে এসেছে। হতাহতদের পরিবারে চলছে শোকের মাতম।
কটিয়াদী থানার ওসি জাকির রব্বানী জানান, বেপরোয়া গতিতে মোটরসাইকেল চালানোর কারণেই এ দুর্ঘটনা ঘটেছে।। দুর্ঘটনায় মৃত্যুজনিত ধারায় একটি মামলা দায়ের করা হয়েছে।

একই ধরনের আরও সংবাদ