অধিকার ও সত্যের পথে

‘সেপ্টেম্বরের শেষ অথবা অক্টোবরের প্রথমে এমবিবিএস ভর্তি পরীক্ষা’

 বিশেষ সংবাদদাতাঃ

চলতি বছরের এমবিবিএস প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা সেপ্টেম্বরের শেষ সপ্তাহে অথবা অক্টোবরের প্রথম সপ্তাহে অনুষ্ঠিত হতে পারে। আগামী ৩১ জুলাই স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের সভাপতিত্বে অনুষ্ঠিতব্য মেডিকেল ও ডেন্টাল ভর্তি পরীক্ষা গ্রহণ সম্পর্কিত এক সভায় ভর্তি পরীক্ষার চূড়ান্ত তারিখ নির্ধারিত হবে।

আজ (মঙ্গলবার) জাগো নিউজের এ প্রতিবেদকের এক প্রশ্নের জবাবে স্বাস্থ্য অধিদফতরের পরিচালক (চিকিৎসাশিক্ষা ও স্বাস্থ্য জনশক্তি উন্নয়ন) অধ্যাপক ডা. মো. আবদুর রশীদ বলেন, এমবিবিএস ও বিডিএস ভর্তি পরীক্ষা গ্রহণের প্রাথমিক প্রস্তুতি ইতোমধ্যেই শুরু হয়ে গেছে। আগামী ৩১ জুলাই স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের সভাপতিত্বে অনুষ্ঠিতব্য এ সংক্রান্ত এক সভায় ভর্তি পরীক্ষা গ্রহণের দিনক্ষণ চূড়ান্ত করা হবে।

সম্প্রতি এইচএসসি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। বিগত বছরের তুলনায় এবার পাসের হার ও জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীর সংখ্যা কমেছে। ঘোষিত ফলাফলের ভালোমন্দ দিক নিয়ে নানা বিশ্লেষণ শেষে শিক্ষার্থীরা এখন সকলেই জানতে চাইছেন কবে নাগাদ মেডিকেলের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

জানা গেছে, বহু শিক্ষার্থী ফলাফল প্রকাশের অনেক আগে থেকেই বিভিন্ন মেডিকেলের ভর্তি কোচিং ভর্তি হয়ে পড়াশুনা করছেন।

উল্লেখ্য, গত বছর ৬ অক্টোবর এমবিবিএস ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষায় অংশগ্রহণকারীর সংখ্যা ছিলেন ৮০ হাজার ৮১৮ জন। ফলাফল ঘোষণায় দেখা গেছে, জাতীয় মেধাতালিকার ভিত্তিতে সরকারি ৩১টি মেডিকেল কলেজে ভর্তির জন্য নির্বাচিত হন তিন হাজার ৩১৮ পরীক্ষার্থী। অপেক্ষমাণ তালিকায় রাখা হয় ৫০০ জনকে।

একই ধরনের আরও সংবাদ