অধিকার ও সত্যের পথে

সেই ১২ শিক্ষার্থীর ৯জন পাশ করেছে

 মস্তফা কামাল, কুষ্টিয়া প্রতিনিধি:
উচ্চ মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষায় অংশ গ্রহন করা স্বত্বেও অনুপস্থিত দেখিয়ে ১২ শিক্ষার্থীর ফলাফল না আসা ১২ জনের ফলাফল এসছে। এদের মধ্যে ৯জন শিক্ষার্থী পাশ করেছে। এবং ৩জন অকৃতকার্য হয়েছে।

আজ সোমবার (২৩ জুলাই) যশোর শিক্ষা বোর্ডের ফলাফল প্রকাশের ওয়েব সাইট (http://www.jessoreboard.gov.bd/result/) থেকে এ তথ্য জানা গেছে।
জানা যায়,  কুষ্টিয়ার মিরপুর উপজেলার ছাতিয়ান ইউনিয়নের আব্দুর রাফেত বিশ্বাস কলেজের শিক্ষার্থীর এইচএসসি পরীক্ষার ফলাফলে ১২জনকে অনুপস্থিত দেখায়। শনিবার সেটা কলেজ কর্তৃপক্ষের নজরে আসে। পরে সেটা পরীক্ষা কেন্দ্র পোড়াদহ কলেজের অধ্যক্ষ কার্তিক চন্দ্র মোহন্ত জানায়। পরে কেন্দ্র তাদের ভুল স্বীকার করে আব্দুর রাফেত বিশ্বাস কলেজের এইচএসসি পরীক্ষার্থীদের ( ৬৩১২৭১ থেকে ৬৩১২৮২ পর্যন্ত ) ১২ শিক্ষাথী নম্বর যশোর বোর্ডে পাঠায়। এর পর বোর্ড সেগুলো আপডেট করে দেয়।
এ ব্যপারে আব্দুর রাফেত বিশ্বাস কলেজের অধ্যক্ষ আব্দুল মজিদ জানান, ভুলবসত কেন্দ্র থেকে ঐ ১২ ছাত্রের আইসিটি ব্যববহারিকের নাম্বার দেওয়া হয়েছিলো না। যার কারনে তাদের অনুপস্থিত দেখায়। কেন্দ্র তাদের নম্বর পাঠায় এবং ভুল সংশোধন করা হয়েছে। রাতে ১২ শিক্ষার্থীর মধ্যে ৯ শিক্ষার্থী কৃতকার্য হয়েছে। এবং এদের মধ্যে ৩জন শিক্ষার্থী পরীক্ষায় অকৃতকার্য হয়েছে।

একই ধরনের আরও সংবাদ