অধিকার ও সত্যের পক্ষে

মরহুম আব্দুল লতিফ মাস্টার স্মরণে দোয়া ও  মাগ‌ফিরাত সভা সম্পন্ন

 শিক্ষাবার্তা ডেস্ক।।

বাগেরহাটের স্বনামধন্য শিক্ষক আব্দুল লতিফ মাস্টার । যিনি ছিলেন এলাকার মানুষের নিকট সমাদৃত । তিনি গ্রামে গঞ্জে শিক্ষা বিস্তারে শিক্ষকতার পেশায় থেকে অনন্য ভূমিকা পালন করেন । 

রাতের আঁধারে শিক্ষার্থীদের দ্বারে দ্বারে গিয়ে পড়াশুনার খোঁজ নিতেন । যিনি অভিভাবকদের স্মরনাপন্ন হয়ে শিশুদের স্কুলগামী হতে উদ্বুদ্ধ ও উৎসাহিত করতেন । অন্য পেশায় না গিয়ে মহৎ পেশাকে বেছে নিয়েছিলেন এলাকার ভদ্র অমায়িক বিনয়ী জনাব আব্দুল লতিফ ।

শিক্ষক হলেন এ সমাজের একজন মহাগুনীজন । তার কদর সারাজীবন । তিনি সবার হৃদয়ে চির আসীন । শিক্ষা বিস্তারে এই পরম প্রিয় শিক্ষকের অবদান বিষ্ণুপুর বেসরগাতি কান্দাপাড়ার এলাকায় তিনি অনেকটাই সফল ও জনপ্রিয় আদর্শ শিক্ষকের ভূমিকায় অবিচল আস্থা রেখে দেশ গড়ায় শিক্ষার মহান কারিগর হিসেবে অনন্য ভূমিকা রাখেন ।

পরম শ্রদ্ধেয় শিক্ষক আব্দুল লতিফ মাস্টার তিনি আমাদের মাঝে আজ নেই । তার মৃত্যুতে এখনও এলাকার মানুষ শোকবিহবল । আজ মরহুমের নিজ গ্রাম বেসরগাতির আটটি জামে মসজিদ ও বাগেরহাট শহরের খারদ্বার, খানজাহান আলী পল্লী, বাগেরহাট বাস স্ট্যান্ড ও ভি আই পি ফরিয়াদ জামে মসজিদে মরহুমের বিদেহী আত্মার চির শান্তি কামনা করে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয় ।

খারদ্বার ভি আই পি সড়কে নির্মিয়মান ( চলমান ) ফরিয়াদ জামে মসজিদের খতিব জনাব মাওলানা ইউসুফ আলী খুৎবার আগে মুসল্লীদের উদ্দেশ্যে বলেন, একজন মুসলমানের জানাযায় শরীক ও কবর দেয়া পর্যন্ত অপর মুসলমানের জন্য দু’টি অহুদ পাহাড় সমান পূন্যের অধিকারী । মৃত্যু ও পরকাল সম্পর্কে বিশদ বয়ান করেন । জুমা নামাজ শেষে মিলাদ দোয়া এবং তাবারক বিতরন করা হয় ।

উল্লেখ্য, উপ সচিব জনাব ফরিদুল ইসলাম বাবলু, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের প্রাক্তন প্রভাবশালী সদস্য আমেরিকা প্রবাসী জনাব রফিকুল ইসলাম জগলু ও কম্পিউটার ইঞ্জিনিয়ার জনাব জাহিদুল ইসলামের পিতা আব্দুল লতিফ মাস্টার ১৩ জুলাই শুক্রবার সন্ধ্যা ৭ টা ৩৬ মিনিটে ঢাকা স্কয়ার হাসপাতালে ইন্তেকাল করেন ।

একই ধরনের আরও সংবাদ