অধিকার ও সত্যের পক্ষে

সরকারি প্রথম দুই ফ্লাইটের যাত্রীরা মদিনায় পৌ‌ঁছেছেন

 শিক্ষাবার্তা ডেস্কঃ

সরকারি ব্যবস্থাপনায় প্রথম এবং দ্বিতীয় ফ্লাইটের হজযাত্রীগণ এখন মদিনায় অবস্থান করছেন। এর আগে বাদ ফজর তারা মক্কা হতে মদিনার উদ্দেশে যাত্রা করে নির্বিঘ্নে মদিনায় পৌঁছান। হজযাত্রীরা মদিনায় আট দিন অবস্থান করবেন এবং মসজিদে নববীতে চল্লিশ ওয়াক্ত নামাজ আদায় শেষে আবার মক্কায় প্রত্যাবর্তন করবেন। যাত্রাকালে প্রশাসনিক দলের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা সংশ্লিষ্ট বাড়িতে উপস্থিত থেকে হজযাত্রীদের বিদায় জানান।

অন্যদিকে, হজ প্রশাসনিক দলের দলনেতা ও ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. হাফিজুর রহমানের সভাপতিত্বে মঙ্গলবার (১৭ জুলাই) রাত সাড়ে ৯টায় হজ প্রশাসনিক দলের নিয়মিত সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। সভায় হজ ব্যবস্থাপনা নিয়ে বিস্তারিত আলোচনা হয়।

মঙ্গলবার পর্যন্ত সর্বমোট ২০ হাজার ২৪৫ জন হজযাত্রী সৌদি আরব পৌ‌ঁছেছেন। এসব হজযাত্রীদের মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ৩ হাজার ২২৬ জন ও বেসরকারি ব্যবস্থাপনায় ১৭ হাজার ১৯ জন। তারা মোট ৫৫টি ফ্লাইটে সৌদি আরবে পৌঁছেছেন। এর মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স পরিচালিত ২৫টি ও সৌদি এয়ারলাইন্স পরিচালিত ৩০টি।

চাঁদ দেখা সাপেক্ষ পবিত্র হজ অনুষ্ঠিত হবে ২০ আগস্ট। এ বছর সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় মোট হজযাত্রীর সংখ্যা ১ লাখ ২৬ হাজার ৭৯৮ জন।

একই ধরনের আরও সংবাদ