অধিকার ও সত্যের পথে

মাদরাসা শিক্ষার উন্নয়নে জমিয়াতুল মোদার্রেছীনকে শক্তিশালী করতে হবে

 কুমিল্লা প্রতিনিধি।।

জমিয়াতুল মোদার্রেছীন মাদরাসা শিক্ষার উন্নয়ন, প্রসার ও ইসলামের পক্ষে কাজ করার বিশাল শক্তি। এটি দেশের সবচেয়ে বড় অরাজনৈতিক সংগঠন। মাদরাসা শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের সকল দাবি আদায় ও বাস্তবায়নে গঠনমূলকভাবে কাজ করে যাচ্ছে সংগঠনটি। জমিয়াতুল মোদার্রেছীন যতো বেশি শক্তিশালী হবে এদেশে ইসলামী মূল্যবোধ রক্ষা ও দ্বীনি শিক্ষা ব্যবস্থা আরও উন্নয়নের পথে এগুবে।
গতকাল বুধবার দুপুরে কুমিল্লা নগরীর চকবাজার ইসলামিয়া আলিয়া মাদরাসায় বৃহত্তর কুমিল্লা ও নোয়াখালীর আঞ্চলিক নির্বাচন কমিশনের বৈঠকে প্রধান অতিথির বক্তৃতায় সংগঠনের কেন্দ্রিয় যুগ্ম-মহাসচিব প্রিন্সিপাল ড. একেএম মাহবুবুর রহমান এসব কথা বলেন। তিনি মাদরাসাগুলোতে এনটিআরসি’র পরিবর্তে আগের ন্যায় কমিটির মাধ্যমে নিয়োগ প্রদানের বিষয়টি চালু করার জন্য প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্ট অধিদফতের দৃষ্টি আকর্ষণ করেন এবং মাদরাসা শিক্ষকদের ক্ষেত্রে মাদরাসা অধিদফতেরর মহাপরিচালকের অসহযোগিতার বিষয় তুলে ধরেন।
বৈঠকে সভাপতির বক্তৃতায় কুমিল্লা জেলা জমিয়াতুল মোদার্রেছীন সভাপতি ও মৌকারা দরবারের পীর ছাহেব শাহ মুহাম্মদ নেছার উদ্দীন ওয়ালীউল্লাহী বলেন, জমিয়াতুল মোদার্রেছীনের কর্মকান্ডের মধ্য দিয়ে মাদরাসা শিক্ষা ব্যবস্থায় আজ মজবুত ভিত রচিত হয়েছে এবং বৈপ্লবিক পরিবর্তন এসেছে।

 বৈঠকে জেলা, উপজেলা ও মহানগর কমিটির গঠনের বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হয়। বৈঠকে উপজেলা পর্যায়ে চৌদ্দগ্রামের সভাপতি প্রিন্সিপাল একেএম শামসুদ্দিন, লাকসাম জমিয়তের সেক্রেটারি প্রিন্সিপাল আমিনুল ইসলাম, মনোহরগঞ্জের সভাপতি প্রিন্সিপাল হুজ্জাতুল ইসলাম, সেক্রেটারি প্রিন্সিপাল জিন্নত আলী, বরুড়ার প্রিন্সিপাল আলী আকবর ফারুকী, বুড়িচংয়ের সভাপতি কাজী আবুল বাশার, প্রিন্সিপাল আবদুল কুদ্দুস ও রায়পুর উপজেলা সভাপতি নিজাম উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

একই ধরনের আরও সংবাদ