অধিকার ও সত্যের পক্ষে

সরকার মাদরাসা শিক্ষার উন্নয়নের আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে

 প্রেস বিজ্ঞপ্তি :

বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের মহাসচিব প্রিন্সিপাল মাওলানা শাব্বীর আহমেদ মোমতাজী বলেছেন, দেশের সার্বিক উন্নয়নের সাধারণ শিক্ষার মতো মাদরাসা শিক্ষার প্রসার ও উন্নয়ন অত্যন্ত জরুরি। মাদরাসা শিক্ষাকে পিছিয়ে রেখে দেশের উন্নয়ন সম্ভব নয়। তাই বর্তমান সরকার মাদরাসা শিক্ষার উন্নয়নে আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে।

সরকার ইতোমধ্যে স্কুল-মাদরাসার বিদ্যমান বেতন বৈষম্য দূর করেছে। ইসলামী আরবি বিশ্ববিদ্যালয় স্থাপন করেছে। মাদরাসা শিক্ষা অধিদপ্তর প্রতিষ্ঠা করেছে। শিক্ষা মন্ত্রণালয়ে আলাদা একটি বিভাগ চালু করেছে। তিনি বলেন, দেশের প্রাইভেট মাদরাসাগুলো একই ধারায় শিক্ষা সম্প্রসারণে ভূমিকা পালন করছে। তাই একটি নিয়মের মধ্যে প্রাইভেট মাদরাসাগুলো পরিচালনায় সরকার ব্যবস্থা গ্রহণ করবে বলে তিনি আশা প্রকাশ করেন। তিনি গতকাল রাজধানীর একটি কনভেনশন সেন্টারে নিবরাস মাদরাসার বার্ষিক পুরস্কার বিতরণী ও কৃতী শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠান-২০১৮ এ প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

নিবরাস মাদরাসার প্রিন্সিপাল মুতাছিম বিল্লাহ মাক্কীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মহাখালী দারুল উলুম হোসাইনিয়া কামিল মাদরাসার প্রিন্সিপাল ড. মাওলানা নজরুল ইসলাম আল মারুফ, বাংলাদেশ মাদরাসা শিক্ষক প্রশিক্ষণ ইনস্টিটিউটের সহকারী অধ্যাপক ড. মো. নূরুল্লাহ আল-মাদানী, মাজহারুল ইসলাম, মাহফুজুর রহমান ও শরীফুল ইসলামের সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ফাউন্ডেশনের এডুকেশন সেক্রেটারি ড. শাইখ মো. মুস্তাফিজুর রহমান, ভাইস প্রিন্সিপাল হোসাইন মো: ইলিয়াস, হিফজ বিভাগের চেয়ারম্যান হাফেজ জিয়াউর রহমানসহ ফাউন্ডেশনের সদস্যবৃন্দ, শিক্ষকমÐলী, অভিভাবক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন। বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী ও কৃতী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

একই ধরনের আরও সংবাদ