অধিকার ও সত্যের পথে

আজ শেষ রাজধানীতে দুই দিনব্যাপী ভারতীয় শিক্ষা মেলা

 নিউজ ডেস্ক।।
ভারতের বিশ্ববিদ্যালয় এবং আবাসিক স্কুলগুলো সম্পর্কে তথ্য জানাতে রাজধানীতে শুরু হয়েছে ‘ভারতীয় শিক্ষা মেলা’।
শুক্রবার সকালে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) এ মেলা শুরু হয়। শনিবার সন্ধ্যা ৭টা পর্যন্ত মেলা চলবে।
৩০টিরও অধিক ভারতীয় শিক্ষাপ্রতিষ্ঠান মেলায় অংশগ্রহণ করেছে। মেলায় শিক্ষার্থী এবং অভিভাবকরা ভারতীয় শিক্ষাপ্রতিষ্ঠানসমূহের প্রতিনিধিদের সঙ্গে সরাসরি কথা বলে ভর্তি এবং বৃত্তির সকল ধরণের সুবিধা সম্পর্কে বিস্তারিত জানতে পারছেন।
শুক্রবার মেলার উদ্বোধন করেন ঢাকায় নিযুক্ত ভারতীয় ডেপুটি হাইকমিশনার ড. আদর্শ সোয়াইকা। তিনি বলেন, আমরা চাই বাংলাদেশে শিক্ষার্থীরা ভারতে গিয়ে পড়াশোনা করুক। তাদের জন্য স্বল্প খরচে পড়াশোনার ব্যবস্থা করার পাশাপাশি আমরা প্রতি বছরই স্কলারশিপ দিচ্ছি। আমরা ভিসা প্রক্রিয়া অনেক সহজ করেছি। শিক্ষার্থীদের ভিসা নিতে কোনো দুর্ভোগে পড়তে হচ্ছে না। বাংলাদেশ ভারতের সবচেয়ে ঘনিষ্ঠ বন্ধু বলে জানান তিনি।
উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. মোল্লা জালাল উদ্দিন, এসএস এক্সিবিশিন অ্যান্ড মিডিয়া প্রাইভেট লিমিটেডের প্রতিষ্ঠাতা মনীষা দেবনাথ, জিইই বাংলাদেশের সিইও বিপ্লব চন্দ্র চক্রবর্তী।
আয়োজকরা জানান, ভারতের বিশ্ববিদ্যালয় এবং আবাসিক স্কুলগুলোতে বাংলাদেশি শিক্ষার্থীদের সহজে, কম খরচে অধ্যয়নের তথ্যাদি জানাতে এ মেলার আয়োজন করা হয়েছে।
একই ধরনের আরও সংবাদ