অধিকার ও সত্যের পথে

জার্মান ইউনিভার্সিটি বাংলাদেশের নতুন ভিসি ড. শামস-উদ-দীন

 সংবাদ বিজ্ঞপ্তি।

জার্মান ইউনিভার্সিটি বাংলাদেশের নতুন উপাচার্য (ভিসি) হিসেবে নিয়োগ পেয়েছেন অধ্যাপক ড. মো. শামস-উদ-দীন। রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর অ্যাডভোকেট মো. আব্দুল হামিদ আগামী ৪ বছরের জন্য তাকে ভিসি হিসেবে নিয়োগ দিয়েছেন। বিদায়ী ভারপ্রাপ্ত ভিসি অধ্যাপক ড. মেসবাহউদ্দিন আহমেদের স্থলাভিষিক্ত হলেন ড. মো. শামস-উদ-দীন।

জার্মান ইউনিভার্সিটি বাংলাদেশের রেজিস্ট্রার মো. আবুল কামাল আজাদ জানান, সোমবার ইউনিভার্সিটিতে যোগদান করেছেন নতুন ভিসি। এই বিশ্ববিদ্যালয়ে যোগদানের আগে তিনি ৪ বছর পটুয়াখালি বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসির দায়িত্বে ছিলেন। এছাড়া ৩৭ বছরেরও অধিককাল বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে ফুড টেকনোলোজি অ্যান্ড রুরাল ইন্ডাস্ট্রিস বিভাগে সহকারী অধ্যাপক ও অধ্যাপক ছিলেন ড. মো. শামস-উদ-দীন। পরে তিনি একই বিশ্ববিদ্যালয়ে অ্যগ্রিকালচারাল ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলোজি বিভাগে ডিন ও প্রশাসনিক বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন।

অধ্যাপক ড. মো. শামস-উদ-দীনর বাড়ি সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া উপজেলায়। তিনি কমনওয়েলথ স্কলারশিপ অ্যান্ড ফেলোশিপ অ্যাওয়ার্ড, জার্মান অ্যাকাডেমিক একচেঞ্জ সার্ভিস (ডিএএডি) ফেলোশিপ, ইন্ডিয়ান সায়েন্টিফিক অ্যান্ড কালচারাল অ্যাওয়ার্ড অ্যান্ড ইউএসএসআর ফেলোশিপসহ বিভিন্ন সম্মাননা পেয়েছেন।

একই ধরনের আরও সংবাদ