অধিকার ও সত্যের পক্ষে

রাবিতে অনির্দিষ্টকালের জন্য ক্লাস-পরীক্ষা বর্জন

 শিক্ষাবার্তা ডেস্কঃ

ঢাকা ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ে কোটা সংস্কার আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে এবং কোটা বাতিল ঘোষণার প্রজ্ঞাপন জারির দাবিতে আগামীকাল সোমবার থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে অনির্দিষ্টকালের জন্য ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা দিয়েছে সাধারণ শিক্ষার্থীরা। সেই সঙ্গে সোমবার পতাকা মিছিল ও বিক্ষোভের ডাক দেয়া হয়েছে।

রোববার রাতে এ তথ্য নিশ্চিত করেন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার আন্দোলন পরিষদ রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার আহ্বায়ক মাসুদ মোন্নাফ।

মাসুদ মোন্নাফ বলেন, ‘কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সোমবার থেকে রাজশাহী বিশ^বিদ্যালছের আমরা অনির্দিষ্টকালের জন্য ক্লাস-পরীক্ষা বর্জন করছি। এদিন আমরা পতাকা মিছিলও করব। আমি সকল শিক্ষার্থী ভাইবোনকে অনুরোধ জানাচ্ছি, তারা যেনো স্বতঃস্ফুর্তভাবে কর্মসূচিতে অংশগ্রহণ করে। আমাদের ওপর যতই হামলা করা হোক, গুম করা হোক না কেনো দাবি আদায় না করা পর্যন্ত আমরা আন্দোলন থেকে সরে আসব না।’

এর আগে রোববার সকালে মানববন্ধন কর্মসূচি পালনের প্রস্তুতিকালে সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলা চালায় ছাত্রলীগের নেতাকর্মীরা। পরে সাড়ে ১১টার দিকে দ্বিতীয় দফায় সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলা চালিয়ে ছত্রভঙ্গ করে দেয় ছাত্রলীগ। একাধিকবার চেষ্টা করেও কোনো কর্মসূচি পালন করতে পারেনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কার আন্দোলনকারী শিক্ষার্থীরা।

একই ধরনের আরও সংবাদ