অধিকার ও সত্যের পথে

ছাত্রদল সভাপতি রাজিব ফের কারাফটক থেকে গ্রেপ্তার

 ফজলে রাব্বি:

জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সভাপতি রাজিব আহসানকে ঢাকা কেন্দ্রীয় কারাগারের মূলফটক থেকে ফের গ্রেপ্তার করেছে ডিবি পুলিশ।

চার মাস কারাভোগের পর বৃহস্পতিবার রাতে কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগার থেকে জামিনে মুক্তি পাওয়ার পর ফের তাকে গ্রেপ্তার করা হয়।

ছাত্রদলের ঢাকা বিশ্ববিদ্যালয়ের যুগ্ম সম্পাদক সাঈফ মাহমুদ জুয়েল  বলেন, সভাপতি রাজিব আহসানকে স্বাগত জানাতে সন্ধ্যা থেকেই ছাত্রদলের বিপুল সংখ্যক নেতাকর্মী কারাগারের সামনে অবস্থান নেন। রাত সাড়ে ৮টায় জামিনে মুক্তি পেয়ে তিনি কারাগার থেকে বের হন। কিছুক্ষণের মধ্যেই কারাফটকে ডিবি পুলিশের একটি দল তাকে ফের আটক করে নিয়ে যায়।

এদিকে ছাত্রদলের সভাপতিকে কারাফটকে ফের গ্রেপ্তারের ঘটনায় নিন্দা জানিয়েছে সংগঠনটির ভারপ্রাপ্ত সভাপতি মামুনুর রশিদ মামুন ও সাধারণ সম্পাদক মো. আকরামুল হাসান।

এক বিবৃতিতে তারা বলেন, উচ্চ আদালতের নিষেধাজ্ঞা সত্বেও রাজিব আহসানকে জেলগেট থেকে পুনরায় গ্রেপ্তার আইনের শাসনের জন্য একটি খারাপ উদাহরণ হয়ে থাকলো। অবিলম্বে ছাত্রদলের সভাপতির নিঃশর্ত মুক্তির দাবিও জানান তারা।

রাজিব আহসানকে ৮ ফেব্রুয়ারি রাজধানীর নয়াপল্টন থেকে গ্রেপ্তার করে পুলিশ। তিনি ২৮ মামলায় গত ৩১ মে হাইকোর্ট থেকে জামিন পান।

একই ধরনের আরও সংবাদ