অধিকার ও সত্যের পথে

নোবিপ্রবি শিক্ষার্থী মাইন উদ্দিনের বিদেশে স্বর্ণ পদক অর্জন

 নোবিপ্রবি প্রতিনিধিঃ

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) কম্পিউটার সায়েন্স অ্যান্ড টেলিকমিউনিকেশন বিভাগের চতুর্থ ব্যাচের শিক্ষার্থী মাইন উদ্দিন ভারতের নয়া দিল্লিতে অবস্থিত সাউথ এশিয়ান বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স প্রোগ্রামে অংশগ্রহণ করে সম্মানজনক স্বর্ণ পদক অর্জন করেছেন । বিশ্ববিদ্যালয়টির কম্পিউটার সায়েন্স বিভাগ থেকে ২০১৬-১৮ শিক্ষাবর্ষে ১ম স্থান অধিকার করায় তিনি এই গৌরব অর্জন করেন।

গত ৭ জুন নয়া দিল্লি প্রবাসী ভারতীয় কেন্দ্রে অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়টির তৃতীয় সমাবর্তন অনুষ্ঠানে নেপালের শিক্ষা, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রী গিরিরাজ মনি পোখারেলের হাত থেকে তিনি এই পদক গ্রহণ করেন ।

এ সময় আরো উপস্থিত ছিলেন সার্কের মহাসচিব আমজাদ হুসাইন বি সিয়াল ।
সমাবর্তন অনুষ্ঠানে উপস্থিত, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান ও সাউথ এশিয়ান বিশ্ববিদ্যালয়ের গভার্নিং বোর্ডের সদস্য প্রফেসর আব্দুল মান্নান, মাইন উদ্দিনের এই অর্জনে তাৎক্ষণিক অভিনন্দন জানান । এছাড়া সার্ক ও বিমসটেকের নির্বাহী পরিচালক (পররাষ্ট্র মন্ত্রণালয়) মো: শামসুল আলম বলেন, ”এ সাফল্য বাংলাদেশকে গর্বিত করেছে ” ।
মাইন উদ্দিন এ গৌরবোজ্জ্বল সাফল্যেও নেপথ্যে তার মা-বাবা ও শিক্ষকদের অবদানের কথা স্বীকার করেন । বিশেষ করে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের আন্তরিকতা তাকে আজকের অবস্থানে নিয়ে আসতে সহায়তা করেছে বলে তিনি মনে করেন ।
তিনি বর্তমানে জেড এইচ সিকদার বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স বিভাগে লেকচারার হিসেবে কর্মরত আছেন ।
উল্লেখ্য, সাউথ এশিয়ান ইউনিভার্সিটি সার্ক প্রতিষ্ঠিত একটি বিশেষায়িত শিক্ষা প্রতিষ্ঠান । এ বছর এশিয়ার আটটি দেশের মোট ১৭৬ জন শিক্ষার্থী সমাবর্তনে অংশ নেয়। এদের মধ্যে ১০ জনকে এমফিল ও ৬ জনকে পিএইচডি ডিগ্রি প্রদান করা হয় ।

একই ধরনের আরও সংবাদ