অধিকার ও সত্যের পথে

শিক্ষার আলো ছড়াচ্ছে কুটুম্বপুর উচ্চ বিদ্যালয়

 শাহজামান শুভঃ

হাটি হাটি পা পা করে কুটুম্বপুর উচ্চ বিদ্যালয়টি এখন যৌবনে পদার্পন করেছে। এ বছর বিদ্যালয়টি প্রতিষ্ঠার ২৫ বছর পূর্ণ হচ্ছে। এই দীর্ঘ ২৫ বছরে বিভিন্ন চড়াই উৎরাই পার হয়ে কুটুম্বপুর উচ্চ বিদ্যালয়টি চান্দিনা উপজেলায় একটি শ্রেষ্ঠ প্রতিষ্ঠানে পরিনতি লাভ করেছে।

১৯৯৪ সালে আনুষ্ঠানিক ভাবে কার্যক্রম শুরু করলেও মূলত ১৯৯৩ সালে এলাকার সর্বসাধারনের ঐক্যমতে তৎকালীন মাননীয় সাংসদ এডভোকেট রেদোয়ান আহমেদ এর সর্বাত্মক সহযোগিতায় প্রতিষ্ঠানটি প্রতিষ্ঠা লাভ করে। ১৯৯৫ সালে প্রধান শিক্ষক হিসাবে যোগদান করে এলাকার সকল শুভানুধ্যয়ী শিক্ষানুরাগী ব্যক্তিদের সহায়তায় আজ প্রতিষ্ঠানটি সফলতার শীর্ষে উড্ডীয়মান।

এই প্রতিষ্ঠানের ইতিহাস,ঐতিহ্য সংরক্ষনের লক্ষ্যে অত্র বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীরা রজতজয়ন্তী উদযাপনের প্রয়াস গ্রহন করেছে। তাদের এই প্রয়াসকে আমি সাধুবাদ জানাই। এই রজতজয়ন্তী উদযাপনের কমিটিকে আমি আন্তরিক ধন্যবাদ জানাই।

এই প্রতিষ্ঠনের ২৫ বছর পূর্তি উপলক্ষে রজতজয়ন্তীতে প্রকাশিত স্মরণিকা নতুন পুরাতনের মধ্যে সেতু বন্ধন তৈরীতে সহায়ক হবে বলে আশা করছি। সকলের মধ্যে অতি সহজে তথ্য আদান প্রদানের মাধ্যমে উন্নত জীবন ধারা সুনিশিচত হবে।

পরিশেষে কুটুম্বপুর উচ্চ বিদ্যালয়ের মাননীয় প্রতিষ্ঠাতা, দাতা, সকল শুভাকাক্ষী ও প্রাক্তন শিক্ষার্থীদের অনুষ্ঠানের সকল সহায়ক সুধী বৃন্দের সুখী, সুন্দর ও উন্নত জীবন কামনা করছি।

একই ধরনের আরও সংবাদ