অধিকার ও সত্যের পক্ষে

ঈদে মুক্তি পাচ্ছে মোশাররফ-তৌকীরের ‘কমলা রকেট’

 শিক্ষাবার্তা বিনোদন ডেস্কঃ

চলচ্চিত্রটিতে অভিনয় করেছেন ছোট ও বড় পর্দার জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিম। এতে দালালের একটি চরিত্রে উপস্থিত হবেন ‘অজ্ঞাতনামা’ খ্যাত এই অভিনেতা। গুরুত্বপূর্ণ একটি চরিত্রে রয়েছেন অভিনেতা ও নির্মাতা তৌকীর আহমেদ।

'কমলা রকেট' চলচ্চিত্রের একটি দৃশ্যে তৌকীর আহমেদ‘কমলা রকেট’ মূলত

কথাসাহিত্যিক শাহাদুজ্জামানের ‘মৌলিক’ ও ‘সাইপ্রাস’ নামের দুটি গল্প অবলম্বনে নির্মিত। এর চিত্রনাট্য লিখেছেন শাহাদুজ্জামান ও পরিচালক মিঠু নিজেই।

চলচ্চিত্রটির গল্পে কমলা রকেট একটি স্টিমারের নাম। একদিন স্টিমারটিতে নিয়মিত সব প্যাসেঞ্জারের সঙ্গে উঠে পড়ে অনিয়মিত এক ফার্স্ট ক্লাস প্যাসেঞ্জার। যার নাম আতিক। তিনি একজন ব্যবসায়ী। আতিক নিজের ফ্যাক্টরিতে আগুন লাগিয়েছেন ইনস্যুরেন্স থেকে টাকা পাওয়ার আশায়। এই খবর যখন সারাদেশে ছড়িয়ে পড়েছে তখন তিনি ঢাকা থেকে স্টিমারে করে মোংলায় বন্ধুর বাসায় আত্মগোপন করতে যাচ্ছেন। কাকতালীয়ভাবে ওই স্টিমারেই ফ্যাক্টরিতে আগুনে পোড়া এক মৃত কর্মীর মরদেহ নিয়ে তার স্বামী মনসুরও যাত্রী হয়েছেন। এরপর ঘটনা মোড় নেয় ভিন্নদিকে।

**’কমলা রকেট’র ট্রেলার

নির্মাতা মিঠু জানান, ঈদে নিজের চলচ্চিত্র মুক্তি দেওয়াটা তার কাছে ভাগ্যের ব্যাপার। ২০টির মতো প্রেক্ষাগৃহে ‘কমলা রকেট’ মুক্তি দিতে পারলেই তিনি খুশি।

মোশাররফ-তৌকীর ছাড়াও চলচ্চিত্রটিতে আরও অভিনয় করেছেন জয়রাজ, সামিয়া সাঈদ, সেওতি, ডমিনিক গোমেজ, বাপ্পা শান্তনু, সুজাত শিমুল, শহীদুল্লাহ সবুজ ও আবু রায়হান রাসেল।

এদিকে ‘কমলা রকেট’ ছাড়াও আসন্ন ঈদে মুক্তির প্রতীক্ষায় রয়েছেন শাকিব-বুবলী জুটির ‘সুপার হিরো’ ও ‘চিটাগাইঙ্গা পোয়া, নোয়াখাইল্লা মাইয়া’। আরও মুক্তি পাবে সিয়াম-পূজা অভিনীত ‘পোড়ামন ২’।

একই ধরনের আরও সংবাদ