অধিকার ও সত্যের পথে

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় বহিষ্কার ১৮

 শিক্ষাবার্তা ডেস্কঃ

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতির দায়ে ১৮ পরীক্ষার্থীকে বহিষ্কার করেছে কর্তৃপক্ষ। শুক্রবার (১ জুন) নগরের সরকারি মুসলিম উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে।

 

তিনি বলেন, ২০১৪ সালে প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার জন্য বিজ্ঞপ্তি দেয় মন্ত্রণালয়। কিন্তু আইনি জটিলতায় তা এতদিন আটকে ছিল। দীর্ঘ আইনি জটিলতা শেষে শুক্রবার (১ জুন) দেশের অন্য ২০ জেলার সঙ্গে চট্টগ্রাম জেলায়ও এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

জেলা প্রাথমিক শিক্ষা কার্যালয় সূত্র জানায়, প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার জন্য চট্টগ্রাম জেলায় ৪৯ হাজার ৬৭৫ জন পরীক্ষার্থী আবেদন করেছিলেন। এর মধ্যে শুক্রবার (১ জুন) লিখিত পরীক্ষায় অংশ নেন মাত্র ১৭ হাজার ৭৪৮ জন পরীক্ষার্থী। নগরের ৩৫টি কেন্দ্র এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে জানিয়ে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. আমিরুল কায়ছার শিক্ষাবার্তা ডট কম কে বলেন, সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস রোধে জেলা প্রশাসনের পক্ষ থেকে আলাদা মনিটরিং সেল গঠন করা হয়। মন্ত্রণালয় থেকে প্রাপ্ত ২০ সেট প্রশ্ন কঠোর গোপনীয়তায় প্রতিটি কেন্দ্র পৌ‍ঁছে দেন আমাদের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা। সবার সহযোগিতায় প্রশ্নফাঁস ছাড়াই সুষ্ঠু ও সুন্দরভাবে পরীক্ষা কার্যক্রম শেষ করেছি আমরা।

একই ধরনের আরও সংবাদ