অধিকার ও সত্যের পক্ষে

সকল প্রাইমারি জাতীয়করণের দাবি শিক্ষক সমিতির

 নিউজ ডেস্ক।।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী দেশের সব বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ করার দাবি জানিয়েছেন বেসকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতি। আগামী জাতীয় নির্বাচনের আগেই দেশের ৪ হাজার ১৫৯টি বেসকারি প্রাথমিক বিদ্যালয়কে জাতীয়করণ করা না হলে আবারো রাজপথে আন্দোলনে যাওয়ার হুঁশিয়ারি দেয় সমিতির নেতৃবৃন্দ।

বুধবার জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়। সমতির সভাপতি মো. মামুনুর রশিদের সভাপতিত্বে সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন শিক্ষক সমিতির মহাসচিব মো. কামাল হোসেন।  এসময় কেন্দ্রীয় নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

লিখিত বক্তব্যে বলা হয়, ১৯৭৩ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দুই দফায় ৩৭ হাজার প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ করে নজির স্থাপন করেছিলেন। তারই কণ্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৩ সালে ২৬ হাজার ১৯৩টি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ করেন। এসময় তিনি ঘোষণা করেন বাংলাদেশে আর কোন বেসরকারি প্রাথমিক বিদ্যালয় থাকবে না। বেসরকারি শিক্ষক সমিতিও থাকবে না। এরপর পার্বত্য চট্টগ্রামের ২০১টি ও নওগাঁর ২টি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ করা হলেও এখনও সারাদেশে ৪১৫৯টি বেসকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণের জন্য শিক্ষক সমিতিকে আন্দোলন করতে হচ্ছে। ১৮ দিন অনশন পালনের পর সরকারের আশ্বাসে বেসরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতি আন্দোলন প্রত্যাহার করে নেয়। কিন্তু সেই আশ্বাস আজো বাস্তবায়ন হয়নি।

একই ধরনের আরও সংবাদ