অধিকার ও সত্যের পক্ষে

রমজানের ৬ষ্ঠ দিনে আল্লাহর ক্রোধ থেকে বাঁচার দোয়া

 শিক্ষাবার্তা ডেস্কঃ

রমজানের ৬ষ্ঠ দিন আজ। রহমত বরকত মাগফেরাত ও নাজাত লাভে মুসলিম উম্মাহ বিভিন্ন ভাবে আল্লাহর দরবারে ধরণা দিচ্ছে। সবার একটাই উদ্দেশ্য, আল্লাহ তাআলার নৈকট্য লাভ করা।

আল্লাহর নৈকট্য লাভে প্রথমেই বান্দাকে তাঁর ক্রোধ থেকে বেঁচে থাকা জরুরি। তাইতো আল্লাহর ক্রোধ বা রাগ থেকে বেঁচে থেকে তার অনুগ্রহ রহমত বরকত মাগফেরাত ও নাজাত লাভে তুলে ধরা হলো একটি দোয়া-

وَ لَا تَضْرِبْنِىْ بِسِيَاطِ نَقْمَتِكَ 
وَ زَحْزِحْنِىْ فِيْهِ مِنْ مُوْجِبَاتِ سَخَطِكَ
بِمَنَّكَ وَ أَيَادِيْكَ يَا مُنْتَهَى رَغْبَةَ الرَّاغِبِيْنَ

উচ্চারণ : আল্লাহুম্মা লা তাখজিলনি ফিহি লিতাআ’ররুদি মা’চিয়াতিক; ওয়া লা তাদরিবনি বিসিয়াত্বি নাক্বিমাতিক; ওয়া যাহযিহনি ফিহি মিন মুঝিবাতি সাখাত্বিক; বিমান্নিকা ওয়া আয়াদিকা ইয়া মুনতাহা রাগবাতার রাগিবিন।

অর্থ : হে আল্লাহ! তোমার নির্দেশ অমান্য করার কারণে এ দিনে আমাকে তুমি লাঞ্ছিত ও অপদস্থ করোনা। তোমার ক্রোধের চাবুক দিয়ে আমাকে শাস্তি দিওনা। সৃষ্টির প্রতি তোমার অসীম অনুগ্রহ আর নেয়ামতের শপথ করে বলছি, তোমার ক্রোধ সৃষ্টিকারী কাজ থেকে আমাকে দূরে রাখো। হে আবেদনকারীদের আবেদন কবুলের চূড়ান্ত উৎস।

পরিশেষে…
আল্লাহ তাআলা মুসলিম উম্মাহর সব রোজাদারকে আল্লাহ তাআলা তাঁর ক্রোধ তেকে হেফাজত করুন। রমজানের রহমত বরকত মাগফেরাত ও নাজাত দান করুন। চূড়ান্ত ক্ষমা দান করে প্রত্যেককে তাঁর আনুগত্যশীল বান্দারে মধ্যে শামিল হওয়ার তাওফিক দান করুন। আমিন।

একই ধরনের আরও সংবাদ