অধিকার ও সত্যের পথে

যশোর বোর্ডে ৩৮০৫৩ জন শিক্ষার্থীর এসএসসি’র ফল পুনর্নিরীক্ষণে আবেদন

 নিজস্ব প্রতিবেদক,বাঘারপাড়া(যশোর)

আগামী ৩১ মে এসএসসি পরীক্ষার খাতা পুনঃনিরীক্ষণের ফলাফল প্রকাশ করা হবে। যশোর শিক্ষাবোর্ডে এসএসসি-২০১৮ এ মোট পরীক্ষার্থী ছিল ১ লাখ ৮৩ হাজার ৫ শত ৮৪ জন। অকৃতকার্যদের মধ্য হতে ৩৮ হাজার ৫৩ জন শিক্ষার্থী খাতা পুনঃনিরীক্ষণের আবেদন করেছে বলে পরীক্ষা নিয়ন্ত্রক মধাব চন্দ্র রুদ্র জানিয়েছেন।

তিনি অারো জানান, গত ৬ মে এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশিত হওয়ার পরদিন ৭ মে হতে ১৩ মে পর্যন্ত পুনঃনিরীক্ষণের আবেদন কার্যক্রম সম্পন্ন হয়। মোট ৩৮ হাজার ৫৩টি অবেদন মধ্যে রয়েছে বাংলা প্রথমপত্রে ১ হাজার ৬ শত ২৪,  বাংলা দ্বিতীয়পত্রে ১ হাজার ৫ শত ১৬ , ইংরেজি প্রথমপত্রে ৪ হাজার ২ , ইংরেজি দ্বিতীয়পত্রে ৩ হাজার ৬ শত ৮০ , গণিতে ৫ হাজার ৫ শত ৭৯ , ভূগোলে ১ হাজার ১ শত ৪৪ , ইসলাম শিক্ষায় ১ হাজার ৭ শত ৪১ , হিন্দু ধর্মশিক্ষায় ৩ শত ১০ , খ্রিষ্টান ধর্মশিক্ষায় ৪ , উচ্চতর গণিতে ১ হাজার ৫ শত ৯৯ , বিজ্ঞানে ২ হাজার ২ শত ১৪ , কৃষিশিক্ষায় ৪ শত ৫১ , পদার্থে ২ হাজার ৩৭ , রসায়নে ২ হাজার ৭ শত ২৫ , জীববিজ্ঞানে ১ হাজার ৮ শত ৮৬ , পৌরণীতিতে ৪ শত ৬০ , অর্থনীতিতে ৩৪৩ , ব্যবসা উদ্দ্যোগে ৭ শত ৪২ , হিসাববিজ্ঞানে ২ শত ৭৪ , শারীরিক শিক্ষায় ২১ , বাংলাদেশ ও বিশ্ব পরিচিতিতে ৩ হাজার ৮১ , গার্হস্থবিজ্ঞানে ১৬ জন, ফিন্সাস ও মার্কেটিংয়ে ৪ শত ৬৪ , বাংলাদেশের ইতিহাসে ৪ শত ৩৩ , তথ্য ও প্রযুক্তিতে ১ হাজার ৬ শত ৯৪  ও ব্যবহারিক শিক্ষায় ৯ টি অাবেদন।

পরীক্ষা নিয়ন্ত্রকের প্রদত্ত তথ্যে দেখা যায়, গণিত ও বাংলাদেশ ও বিশ্ব পরিচয় বিষয়ে বেশি পুনঃনিরীক্ষণের আবেদন পড়েছে। পরীক্ষা নিয়ন্ত্রক অারো জানান,অাবেদনকৃত সকল খাতাই যথাযথ মূল্যায়ন করা হবে এবং মোবাইলে এসএমএসের মাধ্যমে পরিবর্তিত ফল জানানো হবে।

একই ধরনের আরও সংবাদ