অধিকার ও সত্যের পক্ষে

বিশ্বমানের কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান বগুড়ার বিআইআইটি

 বগুড়া ঘুরে এসে, মোহাম্মদ শাহজামানঃ

বিশ্বব্যাপী দক্ষ ও দক্ষ প্রশিক্ষিত মানব সম্পদ প্রদানের ক্ষেত্রে শিক্ষা, বিশেষ করে কারিগরি শিক্ষা সবচেয়ে গুরুত্বপূর্ণ। সাম্প্রতিক বছরগুলিতে দক্ষতার জন্য প্রয়োজন সারা বিশ্ব জুড়ে প্রযুক্তির পরিবর্তনের কারণে নাটকীয়ভাবে বৃদ্ধি পেয়েছে।

বগুড়ায় ১৯৯৯ সালে ইঞ্জিনিয়ার মোহাম্মদ শাহাবুদ্দিন সৈকত এর প্রচেষ্টায় দক্ষ ও সুশিক্ষিত মানব সম্পদ সরবরাহের লক্ষ্যে বাংলাদেশ ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি (বিআইআইটি) প্রতিষ্ঠিত হয়।

যোগাযোগ, পরিবহন এবং তথ্য গত কয়েক দশক ধরে প্রযুক্তিগত অগ্রগতি জাতীয় বাধা অপসারণ এবং একটি বিশ্বব্যাপী বাজারের জায়গা তৈরি করতে সাহায্য করেছে এবং সামাজিক গতিশীলতা এবং অর্থনৈতিক বিকাশ উভয় ক্ষেত্রে শিক্ষা গুরুত্বপূর্ণ অবদান রাখছে বাংলাদেশ ইনস্টিটিউট অফ ইনফরমেশন টেকনোলজি (বিআইআইটি)।

প্রতিষ্ঠানটি হার্ডওয়্যার, সফটওয়্যার ডেভেলপমেন্ট, মাল্টিমিডিয়া নেটওয়ার্ক ইত্যাদির সাথে তথ্য প্রযুক্তির ক্ষেত্রে ভূমিকা পালন করে মানুষকে প্রতিষ্ঠিত করেছে।

২০০২ সালে BIIT- এর সাথে বাংলাদেশ টেকনিক্যাল শিক্ষা বোর্ড কর্তৃক অনুমোদিত হয় বিভিন্ন প্রযুক্তির মধ্যে ইঞ্জিনিয়ারিং কোর্সে চার বছর ডিপ্লোমা প্রদান করছে। এই ইনস্টিটিউট থেকে তাদের একাডেমিক কোর্স সম্পন্ন করার মাধ্যমে অনেক ছাত্র বিভিন্ন খাতে প্রতিষ্ঠিত হয়।

একই ধরনের আরও সংবাদ